শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাআর্তমানবতার সেবা সংগঠন রংপুর রোটারী ক্লাবের ৪২ বছর: নানা আয়োজনে অভিষেক অনুষ্ঠিত

আর্তমানবতার সেবা সংগঠন রংপুর রোটারী ক্লাবের ৪২ বছর: নানা আয়োজনে অভিষেক অনুষ্ঠিত

জয়নাল আবেদীন: আর্তমানবতার সেবা গঠন রংপুর রোটারী ক্লাব ৪২ বছর নানা আয়োজনে অভিষেক অনুষ্টিত হয়েছে । শুক্রবার রাতে স্থানীয় কমিউনিটি সেন্টারে আলোচনা সভা সংগীতানুষ্ঠান পুরস্কার এবং ক্রেষ্ট বিতরণের মধ্যে দিয়ে রংপুর রোটারী ক্লাব ৪২বছরের অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছে । অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন রংপুর জিলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সাফিয়া খাতুন ।বিশেষ অতিথি পিডিজি সাফিনা রহমান এবং আইপিডিজি এএফএম আলমগীর । নতুন পরিচালনা কমিটির প্রেসিডেন্ট ড,রেজা উন নূর কে গত প্রেসিডেন্ট আইনুজ্জামান কলার পড়িয়ে দেয়ার মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন ।তার মাধ্যমেই একটি বছর পরিচালিত হবে রংপুর রোটারী ক্লাব । অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন বিদায়ী সেক্রেটারী মোস্তাক হেসেন শিমুল, পাষ্ট প্রেসিডেন্ট আফজালুল হক, শাহ মোহাম্মদ সেলিম, রোটারী ক্লাব অব লালমনিরহাট এ্যাসিষ্ট্যান্ট গর্ভণর পিপি ময়নুল হক, রোটারী ক্লাব অব লেফটেন্যান্ট গভর্ণর সিদ্দি আবু সাঈদ বাচ্চু ,ডেপুটি গভর্ণর রফিকুল ইসলাম ফরহাদ, রোটারিয়ান মো: আব্দুল ওয়াজেদ । এছাড়াও দিনাজুর এবং ঢাকার বিভিন্ন রোটারীয়ানগণ শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন । অনুষ্ঠানে বক্তারা বলেন সারা পৃথিবীতেই রোটারী ক্লাব আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে ।যার ধারাবাহিকতায় রংপুর রোটারী ক্লাবও ৪২ বছর থেকে রংপুর অঞ্চলেও কাজ করছে । দেশে যে কোন প্রাকৃতিক দূযোর্গের পর সরকার যেভাবে কাজ করে ।সরকারের সাহায্য সহযোগীতার পাশাপাশি রংপুর রোটারী ক্লাব রংপুর অঞ্চলে দরিদ্র মানুষদের পাশে থেকে নানাভাবে কাজ করছে । প্রতি বছরই ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পের মাধ্যমে গড়ে ৪হাজার রোগী ফ্রি চিকিৎসা পেয়ে আসছে । রংপুর রোটারী ক্লাবের স্থায়ী কর্মকান্ড মা ও শিশুর স্বাস্থ্য প্রকল্পের মাধ্যমে প্রতিমাসে ৪শতাধিক মা ও শিশুর স্বাস্থ্য সেবা এবং ওষুদ প্রদান করে আসছে । পাশাপাশি রোটারী বিদ্যালয়ের মাধ্যমে ৪শতাধিক ছাত্র ছাত্রি মাধ্যমিক পর্যন্ত শিক্ষা পেয়ে আসছে । শিক্ষাথীরা যাতে ঝড়ে

না পড়ে সেই জন্য প্রতি বছর ঈদুল ফিতর এবং ঈদুল আযহার সময় এই বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের চিনি সেমাই দুধ সহ অন্যান্য পণ্য প্রদান করা হয়ে থাকে ।এছাড়াও স্কুলের শিক্ষার্থীদের বই জুতা স্কুল ড্রেসও দেয়া হয়ে থাকে ।বক্তারা রংপুর অঞ্চলে এই শীতে শীতার্তদের মাঝে বেশি বেশি করে শীতবস্ত্র প্রদানের কথা বলে এবং সকল সদস্যকে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানে বিভিন্ন জেলা থেকে আসা রোটারী সদস্য এবং সকল রোটারীয়ান পরিবারের সদস্যরা উপস্থিত থেকে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments