শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় আ’লীগ ও বিএনপি কার্যালয়সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

চান্দিনায় আ’লীগ ও বিএনপি কার্যালয়সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ওসমান গনি: কুমিল্লার চান্দিনা উপজেলার বাড়েরা বাজারটির বিশাল একটি অংশ বাজার সংলগ্ন খালের উপর দখল করে আছে।

চান্দিনা-বদরপুর সড়কের পাশ ঘেঁষে বাড়েরা বাজারের খালটির উপর বাড়েরা ইউনিয়ন আওয়ামীলীগ ও বাড়েরা ইউনিয়ন বিএনপি’র পৃথক দুটি কার্যালয় সহ অন্তত অর্ধশত দোকান-পাট খালটি অবৈধ ভাবে দখল করে রাখে।

স্থানীয় কিছু প্রভাবশালী মহল অর্থের বিনিময়ে খালের উপর পাটাতনে ওইসব দোকান-পাট নির্মাণ করে ভাড়া আদায় করে চলছিল। দীর্ঘ কয়েক যুগ যাবৎ একই ভাবে বাজারটি পরিচালিত হওয়ায় গত ২ বছর আগে একবার উচ্চেদ করা হয়। কিন্তু উচ্ছেদের মাত্র এক মাসের মধ্যে পুরানো চেহারায় ফিরে আসে।

সম্প্রতি সারা দেশে নদী ও খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে সোমবার (২৩ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলার বাড়েরা বাজারে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এসময় আওয়ামীলীগ ও বিএনপি’র দলীয় কার্যালয় সহ অন্তত ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম এর নেতৃত্বে চান্দিনা থানা পুলিশ সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান, সারা দেশের নদী ও খালের উপর অবৈধ স্থাপনা ও সরকারি ভূমি সংরক্ষণের অংশ হিসেবে জেলা প্রশাসক এর নির্দেশে চান্দিনায়ও উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। ক্রমান্বয় উপজেলার সর্বত্র ওই অভিযান অব্যাহত থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments