শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাআবারো অসময়ে যমুনায় ভাঙ্গন!

আবারো অসময়ে যমুনায় ভাঙ্গন!

আব্দুল লতিফ তালুকদার: আবারো অসময়ে তীব্র ভাঙ্গন দেখা দিয়েছে যমুনা নদীর টাঙ্গাইলের কালিহাতী অংশে। ইতিমধ্যে বঙ্গবন্ধুসেতুর হার্বার পয়েন্টের ১৫০ মিটার দক্ষিণে ভাঙনের ফলে ইতোমধ্যে খালেক আকন্দ, নাসির শিকদার, কয়েস শিকদারসহ ওই এলাকার ৫ টি পরিবারের পাকা বাড়ি-ঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে। আরও অন্তত ১০ টি বাড়ি হুমকির মুখে রয়েছে।

শুক্রবার রাত থেকে যমুনা নদীর গোরিলা বাড়ি অংশে এ তীব্র ভাঙন দেখা দেয়।

বঙ্গবন্ধুসেতু রক্ষা বাঁধের ভাঙন রোধে স্থানীয়দের আবেদনের পরিপ্রেক্ষিতে বিবিএ কর্তৃপক্ষ গরিলা বাড়ি পাথর ঘাট থেকে ৪৫০মিটার নদী এলাকায় গাইড বাঁধ নির্মাণের জন্য রানা বিল্ডার্স অ্যান্ড শহীদ ব্রাদার্স জেবি নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়া হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান হয়রত আলী তালুকদার ও তার বাহামভুক্ত চাঁন মিয়া শিকদার, জাকারিয়া শিকদার ও কুরবান আলী ওই কাজে বাধা দেয়। এ কারণে কাজটি সাময়িকভাবে বন্ধ রাখে কর্তৃপক্ষ।

ভুক্তভোগীদের দাবী, গাইড বাঁধিটি নির্মাণ হলে এই অসময়ের ভাঙন রোধ করা যেত।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান হযরত আলী তালুকদারের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

বিবিএর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল জানান: শুক্রবাার রাত থেকে ওই অংশে ভাঙন দেখা দেয়। সংবাদ পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে ভাঙন রোধে জিও ব্যাগ ফেলা হচ্ছে। ভাঙন অংশে গাইড বাঁধের জন্য আরও দুই মাস আগে কাজ শুরু হওয়ার কথা ছিল, কিন্তু স্থানীয় একটি প্রভাবশালী মহলের বাঁধার কারণে কাজ বন্ধ হয়ে যায়। গাইড বাঁধের কাজটি সম্পন্ন না হলে ভাঙন রোধ করা সম্ভব নয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments