বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় সেই আ.লীগ নেতার চেম্বার ভাঙচুর ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা

কেন্দুয়ায় সেই আ.লীগ নেতার চেম্বার ভাঙচুর ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা

হুমায়ুন কবির: নেত্রকোণার কেন্দুয়া উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগের সভাপতি এবং পাইকুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ব্যক্তিগত চেম্বার ও সাবেক আ.লীগের কার্যালয় ভাঙচুরের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

মামলাটি করেছেন ওই চেম্বারের মালিক হুমায়ুন কবির চৌধুরী।

ভাঙচুর ঘটনায় সিলিমপুর গ্রামের মৃত মজিবুর রহমান মজলুর ছেলে ও উপজেলা যুবলীগের আহব্বায়ক মুস্তাফিজুর রহমান বিপুলকে (৪০) প্রধান আসামি করা হয়েছে।

এছাড়াও ছাত্রলীগ, যুবলীগ ও আ. লীগের পাঁচজনের নাম উল্লেখসহ আরো ২০/২৫ জনকে অজ্ঞাত করে এ মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (৫জানুয়ারী) বিকেলে দ্রুত বিচার আইনে মামলার সত্যতা নিশ্চিত করেছেন কেন্দুয়ার থানা ওসি মো. রাশেদুজ্জামান।

মামলায় অন্যান্য অভিযুক্তরা হলেন- কান্দিউড়া গ্রামের মৃত ইদু মহাজনের ছেলে আফরিদ জাহান খান স্বপন (২৫), আলীপুর গ্রামের মৃত আ. রহমানের ছেলে মাজহারুল ইসলাম জুয়েল (৪০), ওয়াসেরপুর গ্রামের মৃত আ. রশিদের ছেলে জাহাঙ্গীর আলম (৪২), জফরপুর গ্রামর রহিছ উদ্দিনের ছেলে ইফতিকার (২৮) ও কেন্দুয়া বাজার এলাকার শ্রী বল্লভ পোদ্দারের ছেলে তাপন পোদ্দার (৪০)।

বাদী সহ অভিযুক্তরা সকলে আওলামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের বর্তমান ও সাবেক নেতা-কর্মী।

মামলার অভিযোগে জানা যায়, গত (১ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আসামিগণসহ আরো অনেকে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে জনমনে ভীতি সৃষ্টি করে মামলার বাদীর কেন্দুয়া পৌরসভাধীন উপজেলা রোডে সোনালী ব্যাংক সংলগ্ন চেম্বারে ভাঙচুর চালায়।

এ সময় বাদীর চেম্বারে টিভি ও বিভিন্ন ধরণের আসবাবপত্র এলোপাথারী কুপিয়ে ও ভাঙচুর করে ব্যাপক ক্ষতি সাধন করে।

ওই দিন দুপুরে তার স্ত্রীর নামে এনআরসি ব্যাংক কেন্দুয়া শাখার হিসাব হতে ৪ লক্ষ টাকা উত্তোলন করে চেম্বারে সেক্রেটারী টেবিলের ড্রয়ার রাখা ছিল এবং ঘটনার সময় ড্রয়ারের তালা ভেঙে সমুদয় টাকা নিয়ে বীরদর্পে পালিয়ে যায়।

এ ব্যাপারে কেন্দুয়ার থানার ওসি মো. রাশেদুজ্জামান রবিবার (৫জানুয়ারী)সন্ধ্যায় মামলার সত্যতা নিশ্চিত করে জানান,তিনদিন পর এ জাহার দিয়েছে বাদী হুমায়ুন কবীর চৌধুরী।

আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, ২০০০ (সংশোধনী) ২০১৯ এর ৪/৫ ধারায় মামলাটি হয়েছে।
আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

এছাড়াও তিনি জানান,ঘটনাটি পাইকুড়া ইউপির এক যুবলীগ নেতা ও অা’লীগ নেতার সাথে উক্ত ইউপি চেয়ারম্যানের লোকজনের এরই জের হিসেবে ওই চেয়ারম্যানের চেম্বার ভাঙচুরের ঘটনা ঘটে।

তিনি অারো জানান,অাসামীদের পক্ষেও মামলার প্রক্রীয়াধীন রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments