শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুর সাগরদাঁড়ীতে মধুমেলা শুরু ২২ জানুয়ারী

কেশবপুর সাগরদাঁড়ীতে মধুমেলা শুরু ২২ জানুয়ারী

শহিদুল ইসলাম: ‘দাঁড়াও পথিক বর, জন্ম যদি তব! বঙ্গে তিষ্ঠ ক্ষণকাল! এ সমাধী স্থলে (জননীর কোলে শিশু লভয়ে যেমতি বিরাম) মহীর পদে মহা নিদ্রাবৃত দত্তকুলোদ্ভব কবি শ্রী মধুসুদন! যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়ীতে ২২ জানুয়ারি শুরু হচ্ছে মহাকবি মাইকেল মধুসুদন দত্তের ১৯৬তম জন্মজয়ন্তী উপলক্ষে মধুমেলা। কবির জন্মজয়ন্তী ও মধুমেলা উদ্যাপনের জন্য আয়োজক কমিটির অক্লান্ত পরিশ্রমের ফলে মধুপল্লী সেজেছে বর্ণিল সাজে।

২৫ জানুয়ারী কবির জন্ম দিন হলেও মেলা আয়োজক কমিটি ২২ জানুয়ারি থেকে মেলা শুরুর সিদ্ধান্ত নিয়েছেন। এই মেলা ২২ জানুয়ারি শুরু হয়ে চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এবার মেলায় থাকবে যাত্রা, সার্কাস, যাদুপ্রদর্শনী কৌতুক কৃষিমেলা এবং প্রসাধনীসহ বিভিন্ন পণ্যের স্টল। এছাড়া ৭দিনব্যাপী মধুমেলার মধুমঞ্চে প্রতিদিন থাকবে নাটক, যাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিবছরের ন্যায় এবারও মেলায় বিদেশী পর্যাটকসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে লক্ষ লক্ষ মধুপ্রেমী এখানে এসে ভীড় জমাবেন বলে আসা করছেন মেলা কমিটি।

১৮২৪ খ্রীস্টাব্দে ২৫ জানুয়ারি মহাকবি মাইকেল মধুসুদন দত্ত যশোর জেলার কেশবপুরের কপোতাক্ষ তীরে সাগরদাঁড়ী গ্রামে বিখ্যাত দত্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৮৭৩ খ্রীস্টাব্দে ২৯ জুন কলকাতায় মৃত্যু বরণ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments