শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাপুলিশের ভুলে জেল খাটছেন রাবি ছাত্র

পুলিশের ভুলে জেল খাটছেন রাবি ছাত্র

বাংলাদেশ প্রতিবেদক: রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে নামের মিলের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র শাহীনুর রহমানকে ধরে নিয়ে হত্যা মামলার আসামি করার অভিযোগ পাওয়া গেছে। ওই মামলায় তিনি এখন জেল খাটছেন। তবে বাদীপক্ষ শাহীন আহাম্মেদ নামের এক যুবকের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন।
প্রকৃত আসামি শাহীন আহাম্মেদের বাবার নাম নাসির। তাঁর বাড়ি নগরের শিরোইল কলোনির পশ্চিমপাড়ায়। গ্রেপ্তার শাহীনুর রহমানের বাবার নাম নূর মোহাম্মদ সরদার। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার। তাদের বাড়ি রাজশাহী নগরের শিরোইল কলোনি এলাকায়।
গত ১৩ নভেম্বর পশ্চিম রেলের সরঞ্জাম নিয়ন্ত্রক কার্যালয়ের টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে সানোয়ার হোসেন ওরফে রাসেলের ভাই আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রাজার ওপর হামলা হয়। তাঁকে বাঁচাতে গেলে ছুরির আঘাতে জখম হন সানোয়ার হোসেন। পরে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় সানোয়ারের ভাই মনোয়ার হোসেন ওরফে রনি বাদী হয়ে নগরের চন্দ্রিমা থানায় একটি মামলা করেন।
গ্রেপ্তার শাহীনুর রহমানের ছোট বোন নাজমুন নাহার অভিযোগ করেন, ঘটনার দিন তাঁর ভাই চাঁপাইনবাবগঞ্জে ছিলেন। সন্ধ্যায় বাড়ি ফিরে পাড়ার মোড়ে সেলুনে শেভ করতে যান। সেখান থেকে শাহীন নাম শুনেই পুলিশ তাঁকে তুলে নিয়ে যায়। রাত ১২টার দিকে মামলার বাদী থানায় গিয়ে বলেন, এই ছেলে (শাহীনুর রহমান) ঘটনার সময় ছিলেন না। এই শাহীনের বিরুদ্ধে তাঁরা অভিযোগ করেননি। তখন পুলিশ বলেছিল, ভুল করে ধরা হয়েছে। পরে ছেড়ে দেওয়া হবে। তবে পুলিশ তাঁর ভাইকে ছেড়ে দেয়নি। বরং মামলার এজাহারের ১০ নম্বরে তাঁর ভাইয়ের নাম মো. শাহীন লিখে বাবার নাম নূর মোহাম্মদ সরদার লিখেছে। আদালতের মাধ্যমে তাঁকে ছাড়িয়ে নেওয়ার পরামর্শ দেন।
নাজমুন নাহার আরও বলেন, তাঁর ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন। তাঁর পরীক্ষার জন্য আবেদন করা হয়েছিল। তাঁকে ৪ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত প্রথম দফায় এবং ৭ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত দ্বিতীয় দফায় প্যারোলে মুক্তি দেওয়া হয়। কিন্তু মৌখিক পরীক্ষা ও ‘ইন্টার্নশিপ’ শেষ হওয়ার আগেই তাঁকে ২০ জানুয়ারি আদালতে আত্মসমর্পণ করতে হয়। আদালতে তাঁকে কারাগারে পাঠিয়ে দেন।
নিহত সানোয়ার হোসেনের বড় ভাই আনোয়ার হোসেন ওরফে রাজা গত ১১ ডিসেম্বর ইসলাম হোসেন খানের একটি স্ট্যাটাস শেয়ার করেছেন যাতে শাহীন আহম্মেদের ছবি দিয়ে লেখা আছে—‘যুবলীগ নেতা সানোয়ার হত্যার আসামি শাহীন আহম্মেদ। তাঁকে দেখামাত্র পুলিশে ধরিয়ে দিন।’
জানতে চাইলে মামলার বাদী মনোয়ার হোসেন ক্ষুব্ধ হয়ে বলেন, ‘মামলার মূল আসামি যারা তাঁরা ঘুরে বেড়াচ্ছেন। তাদের পুলিশ ধরছে না। আপনাদের মূল আসামির চেয়ে ভুল আসামি নিয়েই মাথাব্যথা বেশি। আপনারা লিখতে পারেন না কেন প্রধান আসামিদের ধরা হচ্ছে না।’
চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মুনির বলেন, মামলার এজাহার করার সময় যে ওসি ছিলেন ও যে তদন্ত কর্মকর্তা ছিলেন, তাঁরা দুজনই বদলি হয়ে গেছেন। এখন তাঁরা বিষয়টি তদন্ত করে দেখছেন।
মামলায় শাহীনুর রহমানের আইনজীবী মোকলেসুর রহমান বলেন, আদালতকে বিষয়টি বরাবরই বলা হচ্ছে। কিন্তু আদালতের বক্তব্য হচ্ছে, পুলিশের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত স্বপ্রণোদিত হয়ে এই মুহূর্তে আদালতের কিছু করার সুযোগ নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments