শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁয়ে নির্মিত হবে ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’

সোনারগাঁয়ে নির্মিত হবে ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’

গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর আগামী ৫ বছরের মধ্যে হবে দ্বিতীয় সিঙ্গাপুর এমনটাই আশা ব্যক্ত করে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। উদ্ধোধন করা হলো দেশের সর্ববৃহৎ কন্ডোমিনিয়াম প্রজেক্ট ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’। মালয়েশিয়া, সিঙ্গাপুর ও দুবাইয়ের সেরা সেরা কনডোমিনিয়াম প্রকল্প পর্যবেক্ষন করে ও নাগরিক সুযোগ-সুবিধা যাচাই-বাছাই করে ১‘শ ২০ বিঘা জমিতে নির্মিত হচ্ছে ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’। দেশের শীর্ষ স্থানীয় আবাসন প্রতিষ্ঠান রাকিন ডেভেলপমেন্ট কোম্পানীর (বিডি) ব্যবস্থাপনা পরিচালক এসএকে একামুজ্জামান ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’ এর আনুষ্ঠানিক উদ্ধোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। গতকাল শনিবার দুপুরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুরে উদ্ধোধন করা হয় দেশের বৃহত্তর কন্ডোমিনিয়াম প্রজেক্ট ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাকিন ডেভেলপমেন্ট কোম্পানী (বিডি) লিমিটেডের চিফ অপারেটিং অফিসার লে. কর্ণেল (অব.) জহুরূল ইসলাম পিএসসি, চিফ ফাইনান্সিয়াল অফিসার গিরিশ চন্দ্র, সিনিয়র জেনারেল ম্যানেজার (সেলস) এসএম শাকিল সারোয়ারসহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। অনুষ্ঠানে রাকিন ডেভেলপমেন্ট কোম্পানীর (বিডি) ব্যবস্থাপনা পরিচালক এসএকে একামুজ্জামান বলেন, মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশবাসীর জন্য উপহার হিসেবে ছিল ই-পাসপোর্ট। আমাদের উপহার হিসেবে রয়েছে কন্ডোমিনিয়াম প্রজেক্ট ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’। মধ্যবিত্ত পরিবারের সপ্ন পুরনের কথা চিন্তা করে স্বল্প খরচে অত্যাধুনিক সকল সুযোগ- সুবিধা ও স্বার্বোভৌম মালিকানার প্রত্যয় নিয়ে নির্মিত হচ্ছে এ ট্র্যাঙ্কুয়েল টাউন। ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’ এ থাকছে নিয়ন লাইটে মোড়া ৮০ ফুট চওড়া রাস্তা, সবুজে ঘেরা ওয়াটার বডি, খোলা মাঠ, শিশু পার্ক, নিজস্ব ফায়ার স্ট্রেশন, বিদ্যুৎ কেন্দ্র, ডিপ টিউবওয়েল, সুবিশাল মসজিদ, মন্দির, লাইব্রেরী, স্পোটর্স কমপ্লেক্স, অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্থা, কমিউনিটি সেন্টার, ইনডোর গেমস, সুইমিংপুল, অত্যাধুনিক জিমনেশিয়াম, আকাশছোঁয়া কমার্শিয়াল কমপ্লেক্স, উন্নত রেস্তোরা। এছাড়াও ২৩ তলা একাধীক টাওয়ার থাকবে। তিনি বলেন, ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’ আমাদের একটি স্বপ্ন। সেই স্বপ্নের বাস্তব রূপ দেওয়ার যাত্রা শুরূ হলো আজ। নিউইয়র্ক ও মালয়েশিয়ার ডেভেলপমেন্ট কোম্পানী যেসব সেবা দিবে তার সমতুল্য সেবা আমরাও ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’ এ দিব। দেশবাসীকে স্বল্পমূল্যে ফ্যাট দিব। রাজধানী ঢাকার মীরপুরে সফলতার সাথে কনডোমিনিয়াম প্রকল্প করেছে রাকিন ডেভেলপমেন্ট কোম্পানী। কোটি মানুষের স্বপ্ন হাতের নাগালে এনে দিতে কাজ করে যাচ্ছে রাকিন ডেভেলপমেন্ট কোম্পানী। এ কোম্পানী আগামী ১০ বছর পর্যন্ত ২ হাজার লোকের কর্মসংস্থান অব্যাহত রাখবে।

রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউনে প্রায় ৫ হাজার পরিবারের বসতির কাজ পুরোদমে শুরূ করা হয়েছে। অনুষ্ঠানে আলোচনা সভার একপর্যায়ে ফিতা কেটে, বেলুন উড়িয়ে ও মাটি কেটে ‘রাকিন ট্র্যাঙ্কুয়েল টাউন’ এর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন- রাকিন ডেভেলপমেন্ট কোম্পানী (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএকে একামুজ্জামান, চিফ অপারেটিং অফিসার লে. কর্ণেল (অব.) জহুরূল ইসলাম পিএসসিসহ বিভিন্ন অতিথিরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments