শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাশ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন বর্ষীয়াণ রাজনীতিবিদ ওয়াজি উদ্দিন খান

শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন বর্ষীয়াণ রাজনীতিবিদ ওয়াজি উদ্দিন খান

কামাল সিদ্দিকী: সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাবনার বর্ষিয়ান রাজনীতিবিদ, সাবেক এমপি ও প্রখ্যাত শ্রমিক নেতা ও বীরমুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান। শনিবার দুই দফা জানাযা নামাজ শেষে তাকে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে দাফন করা হয়। শনিবার দুপুর ২টায় পাবনা পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মরহুুমের দ্বিতীয় জানাযা নামাজে অংশ নিতে দলমত নির্বিশেষে সর্বস্তরের হাজার হাজার মানুষের ঢল নামে । এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দলীয় নেতাকর্মী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা বলেন, ‘ওয়াজি উদ্দিন খান শুধু আওয়ামীলীগের নেতা ছিলেন না। তিনি ছিলেন সর্বদলীয়, সর্বস্তরের মানুষের নেতা। শুধু নেতা নয়, একজন আদর্শিক মানুষ ছিলেন তিনি। যে আদর্শ ও সততা দিয়ে তিনি জয় করেছিলেন পাবনার আপামর মানুষের হৃদয়। তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। ওয়াজি উদ্দিন খান দুনিয়া থেকে চিরতরে চলে গেলেও, তার আদর্শ বর্তমান প্রজন্মের কাছে রেখে গেছেন। সেই আদর্শ ধরে রাখতে হবে।’ বক্তব্য দেন, পাবনা সদর আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদাক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের এমপি শামসুল হক টুকু, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ^াস, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমুখ। এর আগে দুপুর ১২টার পরে মরদেহ রাখা হয় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে। সেখানে আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পাবনা প্রেসক্লাব, পাবনা চেম্বার অব কমার্স, জেলা মোটর মালিক সমিতি, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান ফুলেল শ্রদ্ধা জানায়। এর আগে সকাল আটটায় তাকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের একটি চৌকশ দল। পরে সকাল ১১টায় মরদেহ নেয়া হয় চাটমোহর বালুচর খেলার মাঠে। সেখানে মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলার দলীয় নেতাকর্মীসহ নানা শ্রেণীপেশার মানুষের। তারপর সেখানে অনুষ্ঠিত হয় প্রথম জানাযা নামাজ। এ সময় পাবনা সদর আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদাক গোলাম ফারুক প্রিন্সের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন, পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেন, পাবনা-২ আসনের এমপি শামসুল হক টুকু, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, সহ-সভাপতি আবুল কালাম আজাদ বাবু, পাবনা-৩ আসনের সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলাম, অ্যাডভোকেট একেএম সামসুদ্দিন খবির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার প্রমুখ। উল্লেখ্য শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল নয়টায় পাবনা শহরের আটুয়াস্থ নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন ওয়াজি উদ্দিন খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েমহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের আমৃত্যু সভাপতি, ও পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আমৃত্যু সাধারন সম্পাদক এবং পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও পাবনা-৩ আসনের সাবেক এমপি ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments