রিফাত হত্যা : কারাগারে থাকা পাঁচ আসামির একটি গ্রুপ সেলফি ভাইরাল

বাংলাদেশ প্রতিবেদক: বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় কারাগারে থাকা পাঁচ আসামির একটি গ্রুপ সেলফি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।
ছবিটি কোথায়, কখন ও কীভাবে তোলা হয়েছে, তা নিয়ে চলছে নানা গুঞ্জন। কারও কারও ধারণা, আসামিদের আদালতের কাঠগড়ায় তোলার আগে কোর্টহাজতে অবস্থানকালে আসামিরা এই গ্রুপ সেলফিটি তুলেছেন। তবে আদালতের দায়িত্বরত কোর্ট পুলিশ বিষয়টি অস্বীকার করেছে।
আসামিদের পরিবারের একটি সূত্র জানিয়েছে, গ্রুপ সেলফিটি সম্প্রতি তোলা। তবে নির্দিষ্ট তারিখ জানাতে পারেনি ওই সূত্র।
মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আসামিদের কাঠগড়ায় হাজির করার আগে আদালতের হাজতে অপেক্ষমাণ রাখা হয়। গ্রুপ সেলফিতে দেখা যায়, আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত বাম হাতে সেলফি নিচ্ছেন, এর পর রাফিউল ইসলাম রাব্বি, মাঝখানে প্রধান আসামি রিফাত ফরাজী এবং তার ডানে হাসান ও টিকটক হৃদয়। এ ছাড়া লোহার শিকের দরজার সঙ্গে লাগোয়া এক ব্যক্তি বাইরে অপরজনের সঙ্গে কথা বলছেন।
বরগুনা জেল সুপার আনোয়ার হোসেন জানান, এটি বরগুনা কারাগারে তোলা নয়, আদালতের হাজতে অবস্থানকালে তোলা হতে পারে। তিনি আরও জানান, কারাগারে ঢোকানোর সময় এবং বাইরে বের করার সময় প্রত্যেক আসামিকে একাধিকবার তল্লাশি করা হয়। কারাগারের বিধি লঙ্ঘন করবে এমন কার্যকলাপের সুযোগ আসামিদের নেই।
এ বিষয়ে বরগুনা আদালত পুলিশের পরিদর্শক মো. বাবুল বলেন, আদালতের হাজতে এ রকম সুযোগ নেই। তবে তিনি খোঁজ নিয়ে দেখবেন, ছবিটি কখন, কীভাবে আসামিরা তুলেছেন; নাকি বাইরের কেউ গোপনে তুলেছেন।
এ হত্যা মামলায় ২৪ জনকে আসামি করে আদালতে দুটি চার্জশিট দেয় পুলিশ। তাদের মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। ভাইরাল হওয়া ছবিতে যারা রয়েছে, তারা সবাই প্রাপ্তবয়স্ক।