সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
Homeসারাবাংলাএস এস সি ও অনার্স পরীক্ষার কেন্দ্রগুলোর পাশেই চলছে বানিজ্য মেলা!

এস এস সি ও অনার্স পরীক্ষার কেন্দ্রগুলোর পাশেই চলছে বানিজ্য মেলা!

নেত্রকোনা প্রতিনিধি: গত তিন ফেব্রুয়ারী থেকে এসএসসি এবং অনার্স তৃতর্ীয় বর্ষ পরীক্ষা একযোগে সারা দেশের ন্যায় নেত্রকোনায়ও শুরু হয়েছে।

পাশাপাশি জানুয়ারী মাস থেকে শুরু হওয়া শিল্প ও বানিজ্য মেলাও চলছে শহরের প্রাণকেন্দ্র মোক্তারপাড়া মাঠে। যে মাঠের পাশ ঘেষা সরকারী মহিলা কলেজ।

যেখানে পড়েছে পরীক্ষাকেন্দ্রও। এর ১০ গজ দূরেই এসএসসি মূল কেন্দ্র আঞ্জুমান আদর্শ সরকারী উচ্চ বিদ্যালয়।

মেলায় বিভিন্ন ব্যাবসায়িক স্টলের পাশাপাশি সাকার্স (হোন্ডা মৃত্যুকুপ) সহ বিনোদনের বেশ কিছু আইটেম চলছে জমাজমাট। এতে বিশেষ করে মহিলা কলেজে পরীক্ষা দিতে আসা শিক্ষাথর্ীরা পড়েছেন বেশি বিপাকে।

পরীক্ষা চলাকালীন সময়েও মৃত্যুকুপ সার্কাসের ভয়াবহ শব্দে তাদের ভীষন রকমের বেঘাত ঘটে পরীক্ষায়। অভিভাবকরাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করছেন।

এমনিতেই এক তারিখের পরীক্ষা পিছিয়ে তিন তারিখ করা হয়েছে। এরপর গেলো জানুয়ারী মাস ব্যাপীই মেলার মাঠে ছেলে মেয়েরা ঘুরছে। অভিভাবকদের বাধ্য করে নিয়ে আসতে।

এখন পরীক্ষার মাঝেও সন্ধ্যা হলেই ছেলেরা বের হয়ে আসে। ফেরানো যায়না। আকষর্ণীয় কি সব মৃত্যুকুপ সহ বিভিন্ন রাইডে চড়তে বায়না ধরে বলেও জানালেন আবু মোতালেব, স্বপন সাহা, শিউলি রানী সহ মেলায় শিশুদের নিয়ে আসা বেশ কজন অভিভাবক।

যদিও মেলার শুরুর সময়ে জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানিয়েছিলেন পরীক্ষার পূর্বেই মেলা বন্ধ করে দেয়া হবে। পরবতর্ীতে হয়তো চালানো হবে।

নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থা ও প্রেসক্লাব সহ জেলা প্রশাসনের আয়োজনে গত ১৭ জানায়ারী রাতে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করে মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

নেত্রকোনা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আবু নাসের মিলু জানান, মেলায় ১০ টি রাইড সহ ৭১ টি স্টল রয়েছে। মাসব্যাপী এই মেলার সময় কমিয়ে পরবতর্ীতে ১৫ দিনের জন্য শুরু হয়েছিল। এখন আরো ১৫ দিন বর্ধিত করা হয়েছে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক সামাজিক কয়েকন নেতা জানান, নেত্রকোনায় বছর জুরেই চলছে বিভিন্ন মেলা।

এবছর জেএসসি রেজাল্ট হয়েছে খুব খরাপ। পাশের হার অত্যন্ত নগন্য। তার উপর তিনমাস চারমাস পার হয় না মেলা চলে। এর আগে জেএসসি পরীক্ষার পূর্বে একমাস ব্যাপী তাঁত মেলা চলেছে।

এসব মেলায় তেমন কিছু বিকাশ ঘটছে না শিশুদের। বাইরের লোকজন এসে দামে কিছু ব্যবসা পরিচালনা করছে এই যা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments