বর ২৫ কনে ১৫ : রাত আড়াইটায় হাজির পুলিশ ও ম্যাজিস্ট্রেট

সদরুল আইন: জেলা প্রশাসনের সহায়তায় ২৫ বছর বয়সী বর ও ১৫ বছর বয়সী কনের বাল্যবিয়ে বন্ধ করে বর ও কনের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গোপন সংবাদের ভিত্তিতে ২৯ ফেব্রুয়ারি শনিবার রাত আড়াইটার দিকে জামালপুর শহরের বোষপাড়া এলাকায় এ বাল্যবিয়ের সংবাদ পায় প্রশাসন।

পরে সেখানে গিয়ে শহরের কাচারীপাড়া এলাকার আব্দুল আলীর ছেলের আবু রায়হানের (২৫) সঙ্গে বোষপাড়া এলাকার সাদেক আলীর মেয়ে ৯ম শ্রেণির ছাত্রী সাবিনা আক্তারের (১৫) বাল্যবিয়ে বন্ধ করা হয়।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান, মো. আরিফুর রহমান, এম. আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ ও এসআই আসীম কুমার প্রমুখ।

জামালপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান জানান, বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছেলের বাবা আব্দুল আলী ও মেয়ের বাবা সাদেককে ১০ হাজার টাকা জারিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া বাল্য বিয়ে আইনত দণ্ডনীয় অপরাধ জেনেও এ আয়োজন করার অপরাধে বর-কনে এবং এ কাজে সহায়তাকারী বাড়ির মালিক জাহাঙ্গিরের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

Previous articleপিকনিক করে বাড়ি ফেরা হলো না সদ্য সমাপ্ত হওয়া এস এসসি পরীক্ষার্থীদের, ট্রাকচাপায় নিহত ৪
Next articleভারতে মসুলমানদের উপর অত্যাচার বন্ধে এনায়েতপুর মাজারে ফরিয়াদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।