বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাশার্শায় প্রাথমিক বিদ্যালয়ের ৭শ ৪৫ জন শিক্ষক-শিক্ষিকা ফেব্রুয়ারি মাসের বেতন পায়নি

শার্শায় প্রাথমিক বিদ্যালয়ের ৭শ ৪৫ জন শিক্ষক-শিক্ষিকা ফেব্রুয়ারি মাসের বেতন পায়নি

শহিদুল ইসলাম: যশোরের শার্শায় প্রয়োজনীয় আর্থিক বরাদ্ধ না থাকায় উপজেলা শিক্ষা অফিস উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৭ শত ৪৫ জন শিক্ষক-শিক্ষিকার ফেব্রুয়ারী মাসের বেতন প্রদান করতে পারেনি। বেতন না পাওয়ায় শিক্ষক- শিক্ষিকাদের মধ্যে হতাশা বিরাজ করছে। এ দিকে উপজেলা শিক্ষা অফিসার শেখ আব্দুর রব গত ১৬ ফেব্রুয়ারী অনত্র বদলী হওয়ায় শিক্ষা অফিসারের পদটি গত ২১ দিন ধরে শূণ্য রয়েছে। শিক্ষা অফিসারের পদ শূণ্য থাকায় উপজেলায় কর্মরত শিক্ষক- শিক্ষিকারা সব রকমের বিল প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন। সহকারী শিক্ষা অফিসার রাজ মনি উপজেলা শিক্ষা অফিসারের দায়িত্বে থাকলেও অধিদপ্তর থেকে আর্থিক ক্ষমতা না পাওয়ায় তিনি কোন বিল ভাউচারে স্বাক্ষর করতে পারছে না। ফলে শার্শা উপজেলা শিক্ষা অফিসে এক ধরনের স্থবিরতা বিরাজ করছে।

জানা গেছে শার্শা উপজেলায়ফেব্রুয়ারী মাসে ১ শত ২৬টি প্রাথমিক বিদ্যালয়ের ৭ শত ৪৫ জন শিক্ষক- শিক্ষিকার বেতন বাবদ ২ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ৬ শত ৩২ টাকা ও অবসর প্রাপ্ত শিক্ষক- শিক্ষিকার জন্য ২ লাখ টাকা প্রয়োজন। কিন্তু প্রয়োজনীয় আর্থিক বরাদ্ধ না থাকায় মার্চ মাসের ৭ দিন পেরিয়ে গেলেও উপজেলা শিক্ষা অফিস শিক্ষক- শিক্ষিকাদের বেতনের কোন কিনারা করতে পারছে না।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে বদলী হয়ে যাওয়া উপজেলা শিক্ষা অফিসার শেখ আব্দুর রব শিক্ষক- শিক্ষিকাদের বেতনের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রয়োজনীয় আর্থিক বরাদ্ধ না চাওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বেতনের জন্য কোন বরাদ্ধ দেয়া হয়নি। তাই নতুন করে আবার বরাদ্ধ চেয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাহিদা পাঠাতে হবে। আর্থিক বরাদ্ধ না থাকা ও শিক্ষা অফিসারের পদ শূণ্য হওয়া সব মিলিয়ে শিক্ষক- শিক্ষিকাদের ফেব্রুয়ারী মাসের বেতন পেতে মাস খানেক সময় লেগে যেতে পারে।

উপজেলা শিক্ষা অফিসের একজন সহকারী শিক্ষা অফিসার কথা প্রসঙ্গে বললেন শার্শার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকাদের বেতন প্রাপ্তি নিয়ে যে জটিলতার সৃষ্টি হয়েছে তা সহসাই দুর হবে বলে মনে হয় না। আর এর প্রভাব পড়ছে সরকারী প্রশাসন যন্ত্রের উপর। অনেকে বলছেন সরকারের টাকা নেই তাই শিক্ষক- শিক্ষিকাদের বেতন দিতে পারছে না। আবার অনেকে বলছেন ব্যাংকে টাকা নেই তাই এ অবস্থা। কিন্তু সব থেকে সত্য হলো শিক্ষক- শিক্ষিকাদের বেতন না পাওয়া।

এ ব্যাপারে শার্শা উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা রাজ মনি বলেন শিক্ষা অধিদপ্তরে প্রয়োজনীয় আর্থিক বরাদ্ধ চেয়ে পত্র দেয়া হয়েছে। অতি দ্রুত সমস্যার সমাধান হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments