করোনায় মৃত ব্যক্তিকে আজিমপুর কবরস্থানে দাফন

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুবরণকারী ব্যক্তিকে দাফন করা হয়েছে রাজধানীর আজিমপুর কবরস্থানে। সরকারের নির্দেশে কঠোর সতর্কতার মধ্যদিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ দাফন কাজ সম্পন্ন করে।
গত বুধবার বাদ এশা মৃত ওই ব্যক্তির দাফন সম্পন্ন হওয়ার কথা ছিলো। পুলিশি পাহারায় অ্যাম্বুলেন্সে মরদেহ পরিবহনে সতর্কতা অবলম্বনের কারণে দাফন সম্পন্ন হতে রাত ১১টা বাজে। জনস্বার্থে মৃত ব্যক্তির পরিচয় গোপন রাখা হয়েছে।

ওইদিন দুপুরে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছিলেন, মারা যাওয়া ব্যক্তি যুক্তরাষ্ট্রফেরত একজনের মাধ্যমে আক্রান্ত হয়েছিলেন। তার বয়স ছিল ৭০ বছরের বেশি। উচ্চ রক্তচাপ, কিডনি রোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন। মৃত্যুর আগে ছিলেন কোয়ারেন্টাইনে। লাশ আইইডিসিআর কর্তৃপক্ষ নিজেরাই প্যাকেট করে পরিবহনের ব্যবস্থা করবেন। লাশ প্যাকেট করার আগে ধর্মীয় বিধান অনুযায়ী গোসলের পর কাফন পরিয়ে প্যাকেট করা হয়। সেই প্যাকেট কোনো অবস্থাতেই কেউ খুলতে পারবে না। আত্মীয়-স্বজনের লাশের মুখ দেখার সুযোগ নেই।

তিনি আরও বলেছিলেন, লাশ প্যাকেট করার পর খোলা হলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকবে। এতে বড় ধরনের ক্ষতি হতে পারে। তাই যেভাবে আমরা প্যাকেট করে দেব, সেভাবে আমাদের লোক ও ব্যবস্থাপনায় কবর দেয়া হবে। লাশ সামনে রেখে জানাজা পড়া যাবে।

Previous articleআতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করলে করোনা মহামারি থেকে বাঁচা সম্ভব: সাদ এরশাদ
Next articleদেশের যেসব এলাকা লকডাউন হতে পারে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।