শার্শায় বিদেশ ফেরত ১৮ ব্যক্তি ”হোম কোয়ারেন্টাইনে”

শহিদুল ইসলাম: যশোরের শার্শায় ইতালিহ বিভিন্ন দেশ থেকে ফেরত আসা ১৮ ব্যক্তিকে তাদের নিজ বাড়িতে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে।
আমেরিকা থেকে এসেছেন ৩জন, ইটালি, সিঙ্গাপুর, সৌদিআরব ও ওমান থেকে এসেছেন ১জন করে মোট ৪জন, মালয়েশিয়া থেকে ৩জন, ভারত থেকে ৮ জনসহ মোট ১৮ জনের বাড়ি শার্শা উপজেলার বিভিন্ন গ্রামে বলে জানান শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী।
ইউসুফ আলী বলেন, বিদেশ থেকে আসার পর এরা বাড়িতে অবস্থান না করে স্থানীয় বাজারে ঘুরাঘুরি করতে দেখে স্থানীয়রা ভীত-সন্ত্রস্থ্য হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগকে জানিয়েছেন।
“পরে তাদেরকে বাইরে ঘুরা ফেরা না করার জন্য কঠোর নির্দ্দেশনা দিয়ে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।”
এদিকে ভারতের বিভিন্ন প্রদেশে ‘কাজ’ করতে যাওয়া বাংলাদেশীরা চোরাই পথে গোপনে ফিরছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এরা মুম্বাই, দিল্লি, মহারাষ্ট্র, কলকাতা, উত্তর প্রদেশসহ বিভিন্ন জায়গায় কাজ করতো। এরা অনেকেই ফিরে এসে এলাকায় ঘুরাঘুরি করছেন এমনটি জানিয়েছেন স্থানীয়রা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, বিদেশ থেকে ফিরে আসা ১৮ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ভারত থেকে ফেরত আসাদের ব্যাপারে খোঁজ খবর নিয়ে প্রশাসনকে অবহিত করার জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন এব্যপারে সার্বক্ষনিক তৎপর রয়েছে।
এদিকে যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা নিয়মকানুন না মেনে বাড়ির সামনে ঘুরাঘুরি করছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

Previous articleউখিয়ায় আগুনে ৮টি দোকান পুড়ে ছাই
Next articleকরোনা শনাক্ত পদ্ধতি আবিষ্কার করলো গণস্বাস্থ্য কেন্দ্র, খরচ হবে মাত্র ৩০০ টাকা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।