বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে করোনা ঝুঁকি সবচেয়ে বেশি: সিভিল সার্জন

মাদারীপুরে করোনা ঝুঁকি সবচেয়ে বেশি: সিভিল সার্জন

আরিফুর রহমান : মাদারীপুর দেশের মধ্যে করোনা ভাইরাসের আশঙ্কায় মাদারীপুর জেলা ভয়াবহ ঝুঁকিতে রয়েছে বলে গত শনিবার (২১ মার্চ) বিকেলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম। মাদারীপুরের সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম বলেন, চীন, ইতালি, স্পেনসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী সবচেয়ে বেশি রয়েছে মাদারীপুরে। এসব প্রবাসীরা ইতোমধ্যে নিজ নিজ বাড়িতে ফিরেছেন। এজন্য মাদারীপুর জেলাকে ঝুঁকি হিসেবে দেখা হচ্ছে। এর মধ্যে শিবচর উপজেলা প্রথম তালিকায় রয়েছে। শিবচরে করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে প্রবেশ ও বাহিরের সব পথ বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। অনির্দিষ্টকালের জন্য শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি গ্রাম, দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামে বন্ধ রয়েছে অধিকাংশ দোকানপাট। শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও ওষুদের দোকান রাখা হয়েছে খোলা । ওই ৪টি এলাকায় মোতায়েন করা হয়েছে প্রায় ৩শ’ পুলিশ। সার্বক্ষণিক নজরদারিতে রেখেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্দেশ অমান্য করলে নেয়া হচ্ছে আইনানুক ব্যবস্থা। এছাড়া পুরো উপজেলা জুড়ে গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আব্দুল হান্নান জানান, জনগণ গুজবে কান না দিয়ে এ বিষয়ে সচেতন হলে করোনা ভাইরাস প্রতিরোধ সম্ভব হবে। এই ভাইরাস প্রতিরোধে প্রত্যেকটি এলাকায় পুলিশের আলাদা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া এই করোনা ছড়াতে পারে এর আশঙ্কায় মাদারীপুরে ফাস্টফুড ও চাইনিজ রেস্টেুরেন্ট বন্ধ ঘোষণা করেছে মালিকপক্ষ। মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, আপাতত শিবচরের ৪টি এলাকা লোকজনের সমাগম কম ঘটে এজন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। পুরো জেলায় করোনা ঠেকাতে সরকারের সকল বিভাগের কর্মকর্তা ও কর্মচারী সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments