শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকক্সবাজারে করোনা রোগী সনাক্ত, কোয়ারেন্টাইনে ১৬ চিকিৎসক

কক্সবাজারে করোনা রোগী সনাক্ত, কোয়ারেন্টাইনে ১৬ চিকিৎসক

কায়সার হামিদ মানিক: কক্সবাজারেও একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। ওই নারী কক্সবাজার জেলা সদর হাসপাতালের ৫০১ নাম্বার কেবিনে চিকিৎসাধীন। তার বয়স ৬৫ বছর বলে জানা গেছে।
এ নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও কক্সবাজার মেডিকেল হাসপাতালের সাথে যুক্ত অন্তত ১৬ জন চিকিৎসক কোয়ারেন্টাইনে চলে গেছেন।
মঙ্গলবার তার করোনার জীবাণু পরীক্ষায় রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। গত ২২ মার্চ ওই নারীর রিপোর্ট জানতে ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই নমুনার রিপোর্ট পাওয়া গেছে।
কক্সবাজার জেলা সদর হাসপাতালের একজন বিশেষজ্ঞ চিকিৎসক এই তথ্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এই চিকিৎসক জানান, ওই নারীকে বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় করোনার চিকিৎসার জন্য স্থাপিত বিশেষ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হবে।
এ ব্যাপারে জানতে কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমানের মোবাইলে কল দেওয়া হলে তিনি বেশি ব্যস্ত আছেন জানিয়ে কল কেটে দেন।
সূত্র মতে, করোনা ধরা পড়া ওই নারীর নাম মুসলিমা খাতুন। তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ পাড়ার বাসিন্দা। তার ছেলে কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমান। তিনি সরকারের পদস্থ একজন সিনিয়র সচিবের মামী।
ওই নারী গত ২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
এদিকে, হাসপাতালের একাধিক সূত্র জানিয়েছেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা রোগী সনাক্ত হওয়ায় চিকিৎসকদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিকিৎসকরা যে যার মতো কোয়ারেন্টাইনে যাওয়ার চেষ্টায় আছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক জানান, কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও কক্সবাজার মেডিকেল হাসপাতালের সাথে যুক্ত অন্তত ১৬ জন চিকিৎসক কোয়ারেন্টাইনে চলে গেছেন। এদের মধ্যে ডা. মো. ইউনুস, ডা. রফিক উস সালেহীন, ডা. মোহাম্মদ শাহজাহানও রয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments