বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাঅসামাজিক কার্যকলাপ : কমলগঞ্জে কিশোর-কিশোরীকে পুলিশে দিল এলাকাবাসী

অসামাজিক কার্যকলাপ : কমলগঞ্জে কিশোর-কিশোরীকে পুলিশে দিল এলাকাবাসী

কমলগঞ্জ প্রতিনিধি: প্রাণঘাতী করোনায় (কোভিড-১৯) আতঙ্কিত সারা বিশ্ব । দেশের মানুষ যখন উদ্বিগ্ন তখন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরস্থ ইউ কে গেষ্ট হাউজে অসামাজিক কাজের উদ্দেশ্যে যাওয়ায় কিশোর-কিশোরীকে এলাকাবাসি কর্তৃক আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সূত্রে জানা গেছে, বুধবার (৮ এপ্রিল) বেলা ১২টায় শমশেরনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের এয়ারপোর্ট সড়কের ধারে অবস্থিত ইউ কে গেষ্ট হাউসে (সাবেক খাজা রেষ্ট হাউস) সিএনজিযোগে কিশোর কিশোরী আসে। বিষয়টি এলাকাবাসি টের পেয়ে ওই গেষ্ট হাউস ঘেরাও করে এবং কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হককে মোবাইল ফোনে অবহিত করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় শমশেরনগর পুলিশ ফাঁড়ী ও স্থানীয় চেয়ারম্যানকে ঘটনাস্থলে পাঠান। পরে পুলিশ ফাঁড়ীর এস আই শাহ আলম তাদেরকে আটক করে পুলিশ ফাঁড়ীতে নিয়ে আসেন। আটককৃতরা হলেন- কুলাউড়া উপজেলার হিংগাজিয়া ইউনিয়নের গাজীপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে সুফিয়ান (৩০) ও একই এলাকার আনিছ মিয়ার এইচএসসি (২য় বর্ষ) পড়োয়া মেয়ে শারমিন আক্তার (১৭)।

বিষয়টির ব্যাপারে মোবাইল ফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এসিল্যান্ড সেখানে যান এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন। এর আগে ওই গেষ্ট হাউসের ব্যাপারে আমার কাছে কেউ কোন লিখিত অভিযোগ দেয় নাই।

ভাদাইরদেউল গ্রামের জনৈক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, সাবেক খাজা রেষ্ট হাউস বর্তমান ইউ কে গেষ্ট হাউসে কয়েক বছর যাবৎ অসামাজিক কার্যকলাপ চলে আসছে। আমরা এলাকাবাসি স্থানীয় ইউপি সদস্য হাফিজুল হক চৌধুরী স্বপন ও আজিজুর রহমান চৌধুরীসহ ইউনিয়ন চেয়ারম্যান জুয়েল আহমদ ও প্রশাসনকে এই গেষ্ট হাউসের অসামাজিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেছিলাম কিন্তু কোন সুরাহা হয়নি! এখন আমরা এর সুষ্ঠু বিচার দাবি করছি যাতে আমাদের শমশেরনগরের মান সম্মান বজায় থাকে।

শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ বলেন, ইউএনও স্যার বলার পরে আমি ঘটনাস্থলে উপস্থিত হই এবং এলাকার মানুষ তাদেরকে আটক করে। ইউ কে গেষ্ট হাউসে অসামাজিক কর্মকান্ডের বিষয়ে আমাকে কেউ অবগত করেনি।

৪নং ওয়ার্ড ইউপি সদস্য হাফিজুল হক চৌধুরী বলেন, ঘটনাটি ৫নং ওয়ার্ডের। তাছাড়া সম্ভবত শমশেরনগর পুলিশ ফাঁড়ীতে সায়েম সাহেব থাকাকালীন ওই গেষ্ট হাউসের ব্যাপারে পুলিশ প্রশাসনকে অবহিত করেছিলাম ও এলাকাবাসিকে লিখিত অভিযোগ দেয়ার জন্য বলেছিলাম।

৫নং ওয়ার্ড ইউপি সদস্য আজিজুর রহমান চৌধুরী বলেন, এ বিষয়ে আমি কিছুই জানিনা। আমি জানি এখানে থাকার জায়গা।

ইউ কে গেষ্ট হাউসের কর্মী অর্জুনের কাছ থেকে এক হাজার টাকার বিনিময়ে একটি কক্ষ ভাড়া নিতে চেয়েছেন জানিয়ে আটককৃত সুফিয়ান বলেন, আটককৃত শারমীন আমার স্ত্রী নয়।

লন্ডন প্রবাসী আলহাজ্জ মুজিবুর রহমান চৌধুরীর মালিকানাধীন সাবেক খাজা রেষ্ট হাউস বর্তমান ইউকে গেষ্ট হাউজ গত দুই বছর আগে মাসিক কমিশনে নিজাম উদ্দিন ইউ কে গেষ্ট হাউসের স্বত্ত্বাধিকারী দাবী করে এবং ভাদাইরদেউল গ্রামের এনামুল হক শামীমের সাথে লন্ডন প্রবাসী আলহাজ্জ মুজিবুর রহমান চৌধুরীর মনোমালিন্যের কারণে বুধবারের ঘটনায় শামীমকে দায়ী করে ইউ কে গেষ্ট হাউসের মালিক নিজাম উদ্দিন বৃহস্পতিবার (৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বলেন, লকডাউন থাকায় শুধু গেষ্ট কর্মী অর্জুনকে রেখে সবাইকে ছুটি দিয়েছি। আটককৃতরা (সুফিয়ান-শারমীন) গেষ্ট হাউসে আসলে অর্জুন তাদেরকে অপেক্ষা করতে বলে। পরে আমাকে সে ফোন দিয়ে জানালে আমার সন্দেহ হওয়াতে তাদেরকে বের করে দেয়ার জন্য বলি। সঙ্গে সঙ্গে তারা চলে যায়, যাওয়ার সময় কতিপয় লোক আমার সাথে পূর্বশত্রুতার জের ধরে আমাকে ফাঁসাতে ও আমার ব্যবসা প্রতিষ্ঠানকে দূর্নামের লক্ষে তাদেরকে গেষ্ট হাউজ হতে দূরবর্তী স্হানে আটক করে, পরে তারা উক্ত কিশোর কিশোরীকে গেষ্ট হাউজ হতে অসামাজিক কাজে লিপ্ত অবস্থায় আটকের গুজব ছড়ায়।

তিনি আরও বলেন, উক্ত বিভ্রান্তিকর গুজবের আমি তিব্র নিন্দা জানাচ্ছি, এবং কতিপয় ব্যক্তিবর্গের বিরুদ্ধে আমি ও আমার ব্যবসায়ীক সুনাম নষ্টের চেষ্টা করাতে কমলগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরি করি। অনেক পর্বেও আমি এ ব্যাপারে একটি সাধারন ডায়েরি করি।

শমশেরনগর পুলিশ ফাঁড়ী ইনচার্জ অরূপ কুমার চৌধুরী বলেন, ইউকে গেষ্ট হাউজের গেট হতে পাবলিকের হাতে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে এবং তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনামুল হক শামীম বলেন, আমি শমসেরনগর বাজারে যাওয়ার সময় দেখি এলাকার শত শত মানুষ অসামাজিক কাজে লিপ্ত কিশোর-কিশোরীদের ইউকে গেষ্ট হাউজ হতে আটক করে পুলিশের জন্য অপেক্ষা করছে। আমি কাছে গেলে এলাকবাসী পুরো বিষয়টি আমাকে জানায়। এর বাহিরে আমি আর কিছু জানিনা। তবে এই গেষ্ট হাউজে অনেক বছর হতে স্কুল- কলেজ পড়ুয়া ছেলে মেয়েদের আনাগুনা। বহুদিন ধরে এই অসামাজিক কর্মকান্ডের বিরোধিতা করে আসছে এলাকাবাসী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments