বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাটাঙ্গাইল সদর ও সখীপুরে করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু

টাঙ্গাইল সদর ও সখীপুরে করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলে সদর ও সখীপুর উপজেলা করোনার উপসর্গ নিয়ে শিক্ষকসহ দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার (৮ই মার্চ ) রাতে এ ঘটনা ঘটে।

আক্রান্তরা হলেন, টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা আমিন বাজার এলাকার মৃত আব্দুস সামাদ মিয়ার ছেলে শাহ আলম( ৪২) এবং সখীপুর উপজেলার বড়হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামসুল হক(৫০)

নিহত শাহ আলম মৃত আব্দুস সামাদ মিয়ার ছেলে। তিনি টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার সদস্য ছিলেন।

এ ঘটনার পর ওই বাড়িটিসহ আশ পাশের মোট ৫টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় এবং সংশ্লিষ্ট্য সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে তিনি ঠান্ডা জ্বর এবং শ্বাসকষ্টে ভুগছিলেন। পাশাপাশি তার হাঁপানির সমস্যা ছিলো৷ হঠাৎ করে বুধবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে পরে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকায় কুরমিটোলা হাসপাতালে রেফার্ড করেন কর্ত্যবরত চিকিৎসক। পরে এ্যাম্বুলেন্সে উঠানোর সময়ই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, এ ঘটনার পর ওই বাড়িসহ আশপাশের মোট ৫টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। সকল নিয়মকানুন অনুযায়ী তাকে দাফন হয়েছে৷ এর আগে স্থানীয় কাউন্সিলের মাধ্যমে জানতে পেরে ওই দিনই তার নমুনা সংগ্রহ করা হয়৷

অপরদিকে, সখীপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শামছুল হক (৫০) নামে এক শিক্ষক মারা গেছেন। বুধবার রাত ১০টায় উপজেলার কাকড়াজান ইউনিয়নের দিঘীরচালা গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহ করে ঢাকায় (আইইডিসিআর)এ পাঠানো হয়েছে। ওই গ্রামে লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান জানিয়েছেন
তিনি উপজেলার বড়হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।এ ঘটনায় মৃত ব্যক্তির বাড়ির লোকজনদের হোম কোয়ারেন্টিনে থাকার জন্য উপজেলা স্বাস্থ্যবিভাগ থেকে নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান জানান, ওই শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে স্থানীয়ভাবে মৃত ব্যক্তির শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে।

উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ওই শিক্ষকের আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। দু-তিন দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। খবর পেয়ে ওই রাতেই স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ও সখীপুর থানার পুলিশ ওই বাড়িতে যান।

উপজেলার কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ বলেন, এ ঘটনায় ওই গ্রামের মানুষদের মধ্যে করোনাভাইরাসের আতঙ্ক দেখা দিয়েছে। উপজেলা প্রশাসন ওই গ্রামকে লকডাউন ঘোষণা না করলেও স্থানীয়রাই ওই গ্রামকে লকডাউন ঘোষণা করেছে।

উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা বলেন, নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলা যাবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments