বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় সামাজিক দূরত্ব অমান্য করে টিসিবি`র পণ্য ক্রয়

চান্দিনায় সামাজিক দূরত্ব অমান্য করে টিসিবি`র পণ্য ক্রয়

ওসমান গনি: টিসিবি`র পন্য ক্রয় করতে কুমিল্লার চান্দিনা উপজেলায় সরকারী আইন সামাজিক দূরত্ব অমান্য করে শত শত ক্রেতাকে লাইনে দাঁড়িয়ে গাদাগাদি করে টিসিবির ন্যায্য মূল্যে পণ্য কিনতে দেখা গেছে। এতে করোনাভাইরাস সংক্রমিত হওয়ার সম্ভাবনা প্রকট আকার ধারণ করেছে। সোমবার দুপুরে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠের এক পাশে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য সরবরাহকৃত পিকআপের পিছনে এ দৃশ্য দেখা গেছে।

ওই পিকআপটির পিছনে পুরুষ ও নারীদের জন্য পৃথক লাইন থাকলেও প্রতিটি লাইনে শতাধিক মানুষ গাদাগাদি করে ন্যায্য মূল্যে পণ্য কিনতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে নূন্যতম ৩ ফুট সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন থেকে বলা হলেও টিসিবির পণ্য কিনতে আসা ক্রেতাদের মধ্যে ৩ ইঞ্চিও দূরত্ব ছিল না। শত শত ক্রেতাদের কাছে ৩/৪জন পুলিশ যেন অসহায় হয়ে পড়ে।

খোঁজ নিয়ে জানা যায়, বরুড়া উপজেলার গাজী এন্টার প্রাইজ নামের একটি প্রতিষ্ঠান থেকে চান্দিনায় টিসিবির পণ্য সরবরাহ করা হয়। টিসিবির পণ্যবাহী পিকআপটি সকাল ৮-৯টার মধ্যে পৌঁছানোর কথা থাকলেও মাঠে আসে সাড়ে ১১টায়। অপরদিকে টিসিবির ওই পণ্য লাইনে দাঁড়ানোর ক্রেতাদের তুলনায় ছিল অপ্রতুল। পণ্য কিনতে আসা ক্রেতা আব্দুর রহমান জানান, আমি সকাল ১১টায় এসে লাইন দাঁড়াই। টানা ৩ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে জানতে পারি পণ্য নেই। সামাজিক দূরত্ব বজায় না রেখে এভাবে লাইনে দাঁড়ানোর বিষয়টি সম্পর্কে তিনি বলেন, ‘কি করব, দোকানে সব পণ্যের দাম বেড়েছে, এখানে কিছু কমে কিনব তাই এসেছিলাম।’

টিসিবির পণ্য সরবরাহকারী ডিলার আমিনুল ইসলাম জানান, আমরা ২০০ থেকে ২৫০ ক্রেতার মাঝে ওই পণ্য বিক্রি করার জন্য এনেছি। কিন্তু এখানে লাইনে দাঁড়িয়েছে ৪-৫০০ লোক। এতো লোক সামাল দেওয়াও কষ্টকর।

কর্তব্যরত পুলিশ কর্মকর্তা চান্দিনা থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) দেলোয়ার হোসেন জানান, আমরা এক প্রান্ত থেকে দূরত্ব সৃষ্টি করে অপর প্রান্তে না যেতেই আবারো তারা একজনের পিছনে আরেকজন গা ঘেঁষে গাদাগাদি করে দাঁড়িয়ে থাকে।

এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান, বিষয়টি আমাদের নজরেও এসেছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করে পণ্য বিক্রির ব্যাপারে আরো সতর্ক হওয়ার জন্য টিসিবি কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments