শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলামানিকগঞ্জে কালবৈশাখী ঝড়ে নিহত ১, আহত ২০

মানিকগঞ্জে কালবৈশাখী ঝড়ে নিহত ১, আহত ২০

মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের দৌলতপুরে আজ সোয়া ৩ টার দিকে উপজেলার ৮ টি ইউনিয়নে কালবৈশাখী ঝড়ের ভয়াবহ তান্ডবে ব্যাপক খয়খতি হয়েছে।

এতে উপজেলার বেকিউয়াইল গ্রামের হানিফের মেয়ে শারমিন (১২) নিহত হয়েছে।

আহত হয়েছে প্রায় বিশ জন। এদের মধ্যে কাইয়ুম ও হানিফের অবস্থ্যা আশংকা জনক।এছাড়া বহু ঘরবাড়ী লন্ডভন্ড। গাছ পালা ঘরবাড়ি সহ শিলাবৃষ্টিতে বেশির ভাগ ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে ।

এবিষয়ে জিয়নপুর ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন বলেন আমার ইউনিয়নে প্রায় ২০ টি বাড়িঘর ২ শতাধিক গাছ পালা ও ফসলি জমির ভূট্রাসহ আবাদী জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

এদিকে সদর চকমিরপুর ইউপি চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম বলেন আমার ইউনিয়নে কালবৈশাখী ঝরের ভয়াবহ তান্ডবে প্রায় ২৫ টি কাঁচাঘর বাড়ি ৩ শত গাছপালা,বাঁশঝাড় সহ আবাদি জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

বেকীউয়াল গ্রামের সুজন হোসেন বলেন, আমাদের গ্রামে নারিকেল গাছ পরে হানিফের মেয়ে শারমিনের মৃত্যু হয়েছে ও কাইয়ম ও সিরাজকে ঝরে উঠিয়ে নিয়ে গাছে বাজিয়ে রাখে।

পরে এলাকা বাসী তাদের উদ্ধার করে। তবে ওদের অবস্থা আশংকাজনক ।

এ বিষয়ে কলিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন, আমার ইউনিয়নে শারমিনের মৃত্যু হয়েছে এবং অনেকেই আহত হয়েছে এর মধ্যে দুজনের আবস্থা আশংকা জনক।

প্রায় ২ হাজার ঘরবাড়ি ৩ হাজার গাছপালা ও প্রচুর বাঁশঝারের ব্যাপক ক্ষতি শীলাবৃষ্টির কারনে আবাদী ভূট্রা সহ ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া বিদ্যুতের তার বিভিন্ন জায়গায় ছিড়ে সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments