বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলামানুষ বাইরে ঘুরছে আর রংপুরে দিন দিন করোনা আক্রান্তে সংখ্যা বাড়ছে

মানুষ বাইরে ঘুরছে আর রংপুরে দিন দিন করোনা আক্রান্তে সংখ্যা বাড়ছে

জয়নাল আবেদীন: রংপুরে একদিনে পাঁচ জনসহ বিভাগের আরও দুই জেলায় নতুন করে দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে ১শ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ৫ জন, কুড়িগ্রামে এক এবং পঞ্চগড় জেলার এক জনের করোনা সংক্রমণ বা কোভিড-১৯ পজেটিভ এসেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ প্রফেসর ডা. একেএম নুরুন্নবী লাইজু। তিনি জানান, বিকেলে রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের আট জেলা থেকে সংগৃহীত ১শ৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে তিন জেলার ৭ জনের নমুনায় করোনা আক্রান্তের পজেটিভ ফলাফল পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে রংপুর নগরীর কেল্লাবন্দ এলাকার ৫৫ বছর বয়সী এক নারী, কারমাইকেল কলেজ এলাকার ৩০ বছর বয়সী এক পুরুষ, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ বছর বয়সী এক নার্স, মিঠাপুকুর উপজেলার ৫ বছর বয়সী এক শিশু, পীরগঞ্জ উপজেলার ১৮ বছর বয়সী এক যুবক।এছাড়াও রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার ৩০ বছর বয়সী এক পুরুষ ও পঞ্চগড়ের বোদা উপজেলার ১৯ বছর বয়সী এক যুবক। তিনি বলেন, ২ এপ্রিল বৃহস্পতিবার রমেকে পিসিআর মেশিন স্থাপন করা হয়। এরপর থেকে ২৩ এপ্রিল পর্যন্ত উনিশ ধাপে ২হাজার ৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঢাকার রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগের আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়।আক্রান্তদের মধ্যে মধ্যে রংপুরে ১৫, গাইবান্ধায় ১৪, দিনাজপুরে ১৩, নীলফামারীতে ১১, ঠাকুরগাঁওয়ে আট, কুড়িগ্রামে পাঁচ, লালমনিরহাটে দুই এবং পঞ্চগড় জেলার ৩ জন রয়েছেন। আক্রান্তদের বেশির ভাগই ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার ও গাজীপুরসহ অন্যান্য গার্মেন্টস শিল্প এলাকা থেকে গ্রামে এসেছেন বলেও জানান তিনি। এদিকে আজকের পাঁচ জনসহ রংপুর জেলায় ১৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এদিকে সোনালী ব্যাংক রংপুর বাজার শাখা লকডাউন করা ব্যাংকের ওই শাখার ১১ কর্মকর্তা-কর্মচারীর মধ্যে সাতজন অসুস্থদের মধ্যে দুই দফায় নমুনা সংগ্রহ করে নিয়ে যায় স্বাস্থ্য বিভাগের লোকজন। সোনালী ব্যাংক রংপুর প্রধান শাখার ডিজিএম আব্দুল বারেক চৌধুরী জানিয়েছেন, বৃহস্পতিবারের নমুনা পরীক্ষায় ওই শাখার এক কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে।

বাকিদের ফলাফল এখনও জানা যায়নি। জানাগেছে, রংপুর জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় বগুড়াতে। তিনি রংপুর সদরের সদ্যপুষ্করিণী ইউনিয়নের বাসিন্দা। ওই বৃদ্ধের আক্রান্ত হবার দুইদিন পর মিঠাপুকুরের বালারহাটে এক তরুণের শরীরে করোনা শনাক্ত হয়। এর আট দিন পর বদরগঞ্জ উপজেলার বৈরামপুরে এক যুবক এবং পরের দিনও ওই উপজেলার আউলিয়াগঞ্জের তাবলিগ জামাত ফেরত এক বৃদ্ধ করোনা আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হন। এরপর ১৮ এপ্রিল হতে ২২ এপ্রিল পর্যন্ত পাঁচ দিনে আরো ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার রংপুর জেলায় আরও ৫ জন করোনা রোগী শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে রংপুর নগরীর কেল্লাাবন্দ এলাকার ৫৫ বছর বয়সী এক নারী, কারমাইকেল কলেজ এলাকার ৩০ বছর বয়সী এক পুরুষ, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ বছর বয়সী এক নার্স, মিঠাপুকুর উপজেলার ৫ বছর বয়সী এক শিশু, পীরগঞ্জ উপজেলার ১৮ বছর বয়সী এক যুবক। এক দিনে এটাই রংপুর জেলায় সর্বোচ্চ আক্রান্ত। রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় বলেন, আক্রান্তদের মধ্যে বেশির ভাগ পুরুষ এবং বয়সে যুবক। করোনা শনাক্ত হওয়া রোগীদের বাসাসহ বেশ কিছু প্রতিষ্ঠানে প্রবেশ ও বহির্গমন রোধে ব্যবস্থা নেয়া হয়েছে। রংপুরে দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ার বিষয়কে খারাপ লক্ষণ দাবি করেন সিভিল সার্জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments