বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাযশোরে আরোও ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

যশোরে আরোও ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

শহিদুল ইসলাম: যশোরে নতুন করে আরো নয়জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এনিয়ে জেলায় মোট ১৫টি নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব মিললো।
যদিও প্রথম শনাক্ত করোনা রোগীর নমুনা পরীক্ষা দুইবার হয়েছে। মণিরামপুরের ওই স্বাস্থ্যকর্মীর একবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল আর একবার যবিপ্রবি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। দুইবারই রেজাল্ট পজেটিভ আসে।

শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারের ল্যাবে যশোরসহ আশপাশের আরো ছয়টি জেলার মোট ৯৫টি করোনা সন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১২টি নমুনার পজেটিভ রেজাল্ট পাওয়া যায়।
যবিপ্রবি কর্তৃপক্ষ জানায়, যশোরের ৪১টি নমুনার মধ্যে নয়টি, ঝিনাইদহের ২০টি নমুনার মধ্যে দুটি ও নড়াইলের ২২টি নমুনার মধ্যে একটি পজেটিভ রেজাল্ট পাওয়া যায়। মাগুরা জেলার ১১টি ও চুয়াডাঙ্গা জেলার একটি নমুনা পরীক্ষা করে সবকটির ফলাফলই নেগেটিভ এসেছে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারের সহকারী পরিচালক প্রফেসর ড. মো. ইকবাল কবীর জাহিদ বলেন, নমুনা পরীক্ষার রেজাল্ট আইইডিসিআরসহ সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনকে ইমেইল করে জানিয়ে দেওয়া হয়েছে। আক্রান্তরা বর্তমানে কোথায় আছেন, তা জানেন সংশ্লিষ্ট জেলার স্বাস্থ্য প্রশাসনের কর্মকর্তারা।

যশোরের সিভিল সার্জন ডা. আবু শাহীন বলেন, যবিপ্রবি ল্যাবের পাঠানো এসব পজেটিভ রেজাল্টের কোড অনুযায়ী আক্রান্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে। তাদের অবস্থান জেনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর মধ্যে ঝিনাইদহ ও সাতক্ষীরার কোনো নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েনি। ঝিনাইদহর দুটি নমুনা পজেটিভ হওয়ায় জেলাটি আর করোনামুক্ত থাকলো না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments