বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবকেয়া বেতনের দাবিতে ভোলায় শেলটেক সিরামিক শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতনের দাবিতে ভোলায় শেলটেক সিরামিক শ্রমিকদের বিক্ষোভ

এএসটি সাকিল: বকেয়া বেতন ভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবীতে ভোলায় শেলটেক সিরামিক ইন্ডাষ্ট্রি লিমিটেডের শ্রমিকরা আন্দোলন ও বিক্ষোভ মিছিল করে। সোমবার (০৪ মে) সকালে ইন্ডাষ্ট্রির সামনে শ্রমিকরা এই বিক্ষোভ মিছিল করে। মার্চ থেকে ২ মাসের বকেয়া বেতন ও চাকরি স্থায়ী করার দাবি জানায়। ২ মাসের বেতন না পাওয়ায় শ্রমিকরা মানবতর জীবন যাপন করছেন বলে তারা জানিয়েছেন।

এ সময় শেলটেক কর্তৃপক্ষের পক্ষে ৩ দিনের মধ্যে বেতন ভাতা দেয়ার আশ্বাস প্রদান করায় শ্রমিকরা আন্দোলন স্থগিত করে। একাধিক শ্রমিক বলেন, করোনাভাইরাসের কারণে শেলটেক সিরামিক ইন্ডাষ্ট্রি লিমিটেড কর্তৃপক্ষ ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করে।

ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করা হলেও গত ২ মাসের বেতন দেওয়া হচ্ছে না। বেতনের জন্য কর্তৃপক্ষকে জানালে তারা এ বিষয়ে কোন কর্ণপাত করছে না। তারা বলেন, এই সামান্য বেতন দিয়ে আমাদের সংসার চালাতে হয়। কিন্তু এখন বেতন বন্ধ করে দেওয়ায় আমরা মানবেতন জীবনযাপন করছি।

এছাড়াও শেলটেক কর্তৃপক্ষ আমাদের নিয়োগের ৩ বছর অতিবাহিত হওয়ার পরও এখনও চাকরি স্থায়ী করছেন না। আমরা যদি অসুস্বাস্থ্যতার কারণে একদিন ডিউটিতে আসতে না পারি তাহলে আমাদের বেতন কর্তন করা হয়। আমাদেরকে চাকরী নিয়ম অনুযায়ী কোন সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে না। তাই আমরা সুবিধা বঞ্চিত শ্রমিকরা আমাদের দাবী আদায়ের জন্য আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

ভোলা শেলটেক সিরামিক ইন্ডাষ্ট্রি লিমিটেড এইচ আর এডমিন শাফকাত শরীফ জানায়, আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ৩দিনের মধ্যে বেতন দেওয়ার চেষ্টা করবো পাশাপাশি যাদের কাজের পারর্ফম ভালো তাদেরকে স্থায়ী করা হবে বলে আশ্বস্ত করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments