শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলামির্জাগঞ্জের লক্ষণ ছাড়াই প্রথম করোনা রোগী শনাক্ত, ১০ বাড়ি লকডাউন

মির্জাগঞ্জের লক্ষণ ছাড়াই প্রথম করোনা রোগী শনাক্ত, ১০ বাড়ি লকডাউন

আবদুর রহিম সজল: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় লক্ষণ ছাড়াই প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। কোন উপসর্গ ছাড়াই আক্রান্ত রোগীর করোনা পজিটিভ এসেছে। মির্জাগঞ্জে এটিই প্রথম করোনাভাইরাস সংক্রমণের ঘটনা।

রিপোর্ট পজিটিভ আসায় বুধবার (৬ মে) সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. দিলরুবা ইয়াসমিন লিজা ও কাঠালতলী তদন্ত কেন্দ্রের অফিসার মোঃ রফিকুল ইসলাম আক্রান্ত রোগীর বাড়িতে গিয়ে তার বাড়িসহ আশেপাশের ১০টি বাড়ি লকডাউন করে দিয়েছে।

এদিকে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় উপজেলা জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, আক্রান্ত (২৫) বছর বয়সী ওই নারী কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তার বাড়ি উপজেলার মাধবখালী ইউনিয়নের কাঠালতলী গ্রামে। বর্তমানে তিনি তার বাসায় আছেন এবং সেখানে থেকেই চিকিৎসা নেবেন বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, ‘গত সোমবার ( ০৪ মে) ওই নারী ও তার স্বামীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের ল্যাবে পাঠনো হয়। মঙ্গলবার (০৫ মে) রাতে নমুনা পরীক্ষায় আক্রান্ত নারীর করোনা রিপোর্ট পজিটিভ আসে এবং তার স্বামীর রিপোর্ট নেগেটিভ আসে। আক্রান্ত ওই নারীর শরীরে কোনো উপসর্গ নেই, লক্ষণ ছাড়াই তিনি আক্রান্ত হয়েছে। বর্তমানে তিনি সুস্থ আছেন। আবারও তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। তবে অন্য কারো সংস্পর্শে তার করোনা ভাইরাস সংক্রামিত হতেও পারে। ওই নারীকে বাসায় সম্পূর্ণ আলাদা থেকে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। এবং তার সংস্পর্শে আসা ওই বাড়ির ১১ জন ও কাঠালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে আসা ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল ল্যাবে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ‘মির্জাগঞ্জে এ পর্যন্ত ১১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে ল্যাবে পাঠানো হয় তার মধ্যে ৯২ টি নেগেটিভ ১টি পজেটিভ ও ২০টি রিপোর্ট পেন্ডিং রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন বলেন, ব্যাপারটা দুঃখজনক হলেও সত্য এই প্রথম মির্জাগঞ্জে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাই আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশেপাশের ১০ টি বাড়ি লকডাউন করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক আক্রান্ত ব্যাক্তির খোঁজ খবর নেয়া ও সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments