মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে পুলিশের সহযোগিতায় কৃষকের পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

মাদারীপুরে পুলিশের সহযোগিতায় কৃষকের পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

আরিফুর রহমান: পূর্ব বিরোধের জের ধরে মাদারীপুর রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের দক্ষির পাড়া এলাকার চাষ করা উঠতি পাকা ধান পুলিশের এস আই শামিম এর সহযোগিতায় কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এই ঘটনায় আমগ্রাম ইউনিয়নের দক্ষির পাড়া গ্রামের বুদ্ধি বৈদ্য প্রতিপক্ষ গৌরঙ্গ হালদার (৬৫) ও তাহার ভাই রামা হালদার (৫৫) এর বিরুদ্ধে রাজৈর থানায় মঙ্গলবার (৫ মে) দুপুরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

কৃষক বুদ্ধি বৈদ্য সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ৭৪নং শিরাজকাঠি মৌজায় এস এ খতিয়ান নং-১১৪০, বি আর এস দাগ-৪২ ,অবস্থিত ৮০ শতাংশ জমিতে ইরি- ধানের চাষ করেছিলাম। আমার ধান পাকলে জমি থেকে গৌরঙ্গ হালদার ও রামা হালদার তারা দুই ভাই মিলে আমার ধান কেটে নিয়ে যায় আমি ধান কাটার সময় বাধা দিলে আমাকে তারা প্রান নাশের হুমকি প্রদান করে। আমি বিষয়টি রাজৈর থানায় অভিযোগ করলে থানার এস আই শামিম সাহেব নিজে ঘটনা স্থানে গিয়ে আমার ধান আমাকে বুঝিয়ে না দিয়ে গৌরঙ্গ হালদার ও রামা হালদারকে ধানকাটতে সযোগিতা করেন। আমি বর্তমানে খুবেই অসহায় অবস্থায় আছি। আমার ধান আমি বুঝিয়া না পাইলে আমাকে না খেয়ে মরতে হবে।
গৌরঙ্গ হালদারের ছেলে গৌতম বলেন,জমি জমা নিয়ে বুদ্ধি বৈদ্ধদের সাথে দীর্ঘদিন যাবত আদালতে মামলা মোকাদ্দমার বিরোধ রয়েছে। আমরা এই জমিতে ধান লাগিয়েছি এবং আমরা কাটতে গেলে বুদ্ধি বৈদ্য পুলিশের কাছে অভিযোগ করে পুলিশ স্থানীয় ম্মেম্বার জয়দেব মধুর জিম্মায় উভয় পক্ষকে ধান কাটার কথা বলে এবং আমারা সেই ধান কেটে মেম্বারের জিম্মায় রাখি। পরে কাগজ পত্র দেখে যে পাবে তাকেই ধান দেওয়া হবে।
এস,আই শামিম বলেন,আমি অভিযোগ পেয়ে তাদের উভয় পক্ষকে থানায় ডাকাই এবং স্থানীয় লোকদের সামনে উভয় পক্ষের ৫জন করে মোট ১০ জনকে উভয় পক্ষের সহযোগিতায় ধান কাটার জন্য বলি এবং স্থানীয় মেম্বারের জিম্মায় ধান রাখা হয়েছে আগামীকাল ধান মারাই করা হবে । পরে থানার মাধ্যমে সিদ্ধান্ত হবে আইনগত ভাবে কে পাবে।
এবিষয়ে বৃহস্পতিবার (১৪মে) রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার শওকত জাহানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে এখন ও বসা হয়নি তবে উভয় পক্ষকে বলা হয়েছে। তারা এখনও আসেনি তারা আসলে বসে একটা সিদ্ধান্ত দেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments