শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলামহানবী (স.) ও ইসলাম নিয়ে আপত্তিকর পোস্ট, গ্রেপ্তার ১

মহানবী (স.) ও ইসলাম নিয়ে আপত্তিকর পোস্ট, গ্রেপ্তার ১

বাংলাদেশ প্রতিবেদক: পিরোজপুরের নাজিরপুরে মহানবী হযরত মুহাম্মদ (স.) ও ইসলাম নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় প্রাণ কৃষ্ণ হালদার (৫৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার উপজেলা সদরের হাসপাতাল সংলগ্ন নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে মঙ্গলবার সকালে আপত্তিকর পোস্ট দেওয়ার ঘটনায় উপজেলা সদর বাজারের ওষুধ ব্যবসায়ী এসএম রিয়াজ উদ্দিন বাদী হয়ে নাজিরপুর থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, প্রাণ কৃষ্ণ হালদার তার নিজের ফেসবুক আইডিতে মুহাম্মদ (স.) ও ইসলাম নিয়ে আপত্তিকর পোস্ট দেয়। এর আগে গত ২৯ মে রাত ৮টা ০৪ মিনিটে শুভঙ্কর ঢালী নামক একটি ফেসবুক আইডি থেকে অবমাননাকর এই লেখাটি পোস্ট করা হয়। ওই পোস্টটি অভিযুক্ত প্রাণ হালদার তার নিজের আইডিতে শেয়ার করেন।

গ্রেপ্তারের পর পুলিশ তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করেন। এ সময় পুলিশ ও সংবাদকর্মীদের সামনে প্রাণ হালদার ওই পোস্টটি তার আইডিতে শেয়ার করাসহ আইডিটি তার ব্যক্তিগত আইডি বলে স্বীকার করেন।

জানা গেছে, প্রাণ কৃষ্ণ হালদার নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারের চাচাতো ভাই।

তবে এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান বলেন, ‘প্রাণ হালদার আমার চাচাতো ভাই সেটা ঠিক। তবে তাদের সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক তেমন ভালো নয়। সে যে কাজটা করেছে সেটা অন্যায়। তার বিচার হওয়া উচিত।’

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির জানান, ইসলাম ও মুহাম্মদ (স.)-কে নিয়ে কটূক্তিকর পোস্ট দেওয়ায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে। এ মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments