মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাসাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী নারী আটক

সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী নারী আটক

বাবুল আকতার: নওগাঁর সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকীদাতা কতিথ নারী সন্ত্রাসী তৈবাতুন নেসা মিনিকে পুলিশ গ্রেফতার করেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার নিশ্চিন্তপুর মোড়ের বাসা হতে ওই ভুমি দস্যু নারী সন্ত্রাসী মিনি কে পুলিশ গ্রেফতার করে। ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার মিরাপাড়া দীঘির হাট এলাকার মৃত মহসিন আলীর ছেলে জৈনক মোকাদ্দেস আলী মিরা পাড়া মৌজায় প্রায় ৩ একর সম্পত্তি ক্রয় করে দির্ঘ ৪৩বছর ধরে ভোগদখল করে আসছিল। সম্প্রতি পার্শ্ববর্তী আদলপুর গ্রামের মৃতঃ আব্দুল খালেক এর ছেলে রিয়াজ উদ্দীন আমম্মেদ উক্ত সম্পত্তির মধ্যে হতে ৪১শতাংশ জমি কতিথ জাল দলিল তৈরী করে জবর দখলের পায়তারা শুরু করে। এক পর্যায়ে ওই ভুমিদস্যু মিরা পাড়া গ্রামের দস্যুরাণী হিসেবে খ্যাত আকলিমা খাতুন (৫২) ওরফে (গলাকাটি) ও নিশ্চিন্তপুর মোড়ে বসবাসরত নারী সন্ত্রাসী খ্যাত তৈবাতুন নেসা (৫০) মিনিকে ভাড়াটিয়া হিসেবে নিযুক্ত করে ওই জমি জবর দখলের জোর চেষ্টা চালাতে থাকে। এমনি এক পর্যায়ে গত বৃস্পতিবার ওই ভুমি দস্যু রিয়াজ তার অন্যান্য সহযোগী ও নারী সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে তাদের সহযোগীতায় ওই জমির উপর একটি টিনের বেড়া দিয়ে অস্থায়ী ঘর তৈরী করে সেখানে অবস্থান করে।

এসময় ওই সম্পত্তির প্রকৃত মালিক মালিক মোকাদ্দেস আলী ও তার লোকজন সেখানে গিয়ে তাদের বাধা দিলে উভয় পক্ষের মধ্যে চরম সংঘর্ষ বাধে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে জমি জবরদখলকারী রিয়াজ (৫৫)ও তার ছেলে আসাদুল (২৪ কে আটক করে থানায় নিয়ে আসে। এ দিকে দখলদার পিতা পুত্রকে থানায় ধরে নিয়ে আসায় কতিথ ভাড়াটিয়া নারী সন্ত্রাসী মিনি থানার সরকারী মোবাইলে কল দিয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাইকে বলে হুমকি প্রদান করে বলে “ ভাই- আমার রিয়াজ ভাই ও তার ছেলেকে ধরে নিয়ে গেলো, এদেরকে আপনি চালান দিবেন না। ওদেরকে চালান দিলে কিন্তু আমি থানায় আগুন লাগিয়ে জ্বালিয়ে পুড়িয়ে দিবো’’। এ কথা শোনার পর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই পুলিশের একটি টিম পাঠিয়ে হুমকিদাতা কতিথ নারী সন্ত্রাসী তৈয়বাতুন নেছা মিনি কে আটক করে থানায় নিয়ে নিয়ে আসেন। সৃষ্ট ঘটনাটি খতিয়ে দেখতে ও অবৈধ ভুমি দখলদার সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুদার এমপি নির্দেশ দিলে নওগাঁ জেলা পুলিশ সুপার এর আদেশে সাপাহার সার্কেল বিনয় কুমার ও ওসি আব্দুল হাই ঘটনা স্থল পরিদর্শন করে হুমকী প্রদর্শনকারী ও দখলদার বাহিনীর অন্যতম সদস্য নারী সন্ত্রাসী তৈবাতুন নেসা মিনিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। এসময় দখলদার বাহিনীর অন্যতম নারী সদস্য কতিথ গলাকাটি আকলিমা পুলিশের উপস্থিততি টের পেয়ে পালিয়ে যায়। উল্লেখিত ঘটনায় অজ্ঞাত নামা সহ ২১জনকে আসামী করে থানায় একটি নিয়মিত মামলা দায়ের হয়েছে। জাল দলিল তৈরী করে ভুমিদস্যু রিয়াজ উদ্দীন আহম্মেদ মূল্যবান ওই সম্পত্তি আত্মসাৎ করার জোর চেষ্টায় লিপ্ত ছিলেন বলে স্বীকার করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments