বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে নতুন পাকা রাস্তা নির্মান কাজে নিম্নমানের কংকর ব্যবহার !

রায়পুরে নতুন পাকা রাস্তা নির্মান কাজে নিম্নমানের কংকর ব্যবহার !

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার লুধুয়া গ্রামে রাস্তা পাকা করার কাজে নিম্নমানের কংকর ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। ইউএনও’র অভিযানের পরও ঠিকাদার নিম্নমানের ইট দিয়ে কাজ করছেন বলে জানান এলাকাবাসী।

সোমবার (২৪ আগষ্ট)-সরেজমিনে দেখা যায়, কেরোয়া ইউপির লুধুয়া গ্রামের ওয়াজউদ্দীনের পুলের সামনে দিয়ে পানপাড়া বাজারে গিয়ে মিলেছে। রাস্তাটি খালপাড় ঘেষে কাঁচা রাস্তা করা ছিল। এখন সেই রাস্তাটি পাকা ও পিচ করার কাজ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ৬৪ লাখ ৮২ হাজার ৬৩২ টাকা ব্যায়ে ৮’শ মিটারের একাজের বরাদ্ধ পান লক্ষ্মীপুর সদরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রিয়া এন্টার প্রাইজ।। সিডিউল অনুযায়ী কাজটি ২০১৯ সারের ৪ ডিসেম্বর শুরু হয়ে চলতি বছরের ১০ জুন তারিখে শেষ করার কথা রয়েছে। ওই প্রতিষ্ঠান থেকে কাজটি কিনে নিয়ে এখন কাঁচা মাটি উঠিয়ে নতুনভাবে পাকা কাজ শুরু করেছেন রায়পুরের আমির হোসেন এন্ড সন্সের মালিক ঠিকাদার মো.আমির হোসেন। এখন খোয়া বিছানোর কাজ চলছে।

এদিকে গত কয়েকদিন আগে রাস্তাটি সংস্কারে তার পাশের খাল থেকে ড্রেজার দিয়ে বালু তুলে সেই রাস্তায় ফেলায় ও নিম্নমানের ইট ব্যবহারে এলাকাবাসীর অভিযোগে ইউএনও সংস্কারকাজ বন্ধ করে দেন এবং ঠিকাদারকে সতর্ক করে দিয়েছেন।

কেরোয়া ইউপির লুধুয়া গ্রামের বাসিন্দা মো. জিল্লুর রহমান ও হুমায়ুন কবির জানান, রাস্তা নির্মাণের জন্য যে মানের ইট ও বালু দেওয়ার কথা ঠিকাদার তা দিচ্ছেন না। ফলে বৃষ্টির কারনে-রাস্তাটি দ্রুত নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা আছে। ওই ঠিকাদার ও তার ছেলের করা প্রতিটি রাস্তার কাজেই অনিয়ম রয়েছে।

তবে ঠিকাদার আমির হোসেন ও তার ছেলে মো: ফারুখ জানান, অন্য ঠিকাদারের কাছ থেকে কিনে কাঁচা রাস্তা পাকা করার কাজ করছি। বৃষ্টির কারনে কাজ বন্ধ। কোন কিছুর জানা থাকলে ইন্জিনিয়ারের সাথে কথা বলেন।

রায়পুর এলজিইডির উপজেলা সিনিয়র প্রকৌশলী তাজল ইসলাম জানান, বর্তমানে যে ইট দিয়ে কাজ হচ্ছে তার মান খুব খারাপ নয়। রাস্তাটি যাতে ভালোভাবে নির্মাণ করা যায় সে ব্যাপারে ঠিকাদারকে বলে দেওয়া হয়েছে। বৃষ্টির কারনে কাজ বন্ধ রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments