রাজশাহীতে ম্যাজিস্ট্রেট ফিরে যেতেই বাড়ল পেঁয়াজের

বাংলাদেশ প্রতিবেদক: রাজশাহীর বাজারে এখন দেশি পিয়াজের কেজি ৯০ থেকে ১০০ টাকা। আর ভারতীয় পিয়াজের দাম ৭০ থেকে ৮০ টাকা। বুধবার সকালে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত যেতেই দাম কিছুটা কমান ব্যবসায়ীরা। কিন্তু আধাঘণ্টা পর ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে গেছে দাম।

রাজশাহী নগরীর সাহেব বাজারে এই দৃশ্য দেখা গেছে। সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন বাজারটিতে ঢুকেছিলেন। তখন ব্যবসায়ীরা পিয়াজের দাম কমিয়ে দেন কেজিতে ২৫ থেকে ৩০ টাকা।

কিন্তু সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ী অতিরিক্ত দামেই পিয়াজ বিক্রি করছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন তাকে দুই হাজার টাকা জরিমানা করেন। এ সময় বাড়তি দাম না নেয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এরপর দু’জন ম্যাজিস্ট্রেট বাজার থেকে চলে যান।
এরপরই আবারও দেশি পিয়াজ ৯০ থেকে ১০০ টাকা এবং ভারতীয় পিয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা যায়। অথচ ম্যাজিস্ট্রেট থাকার সময় দেশি পিয়াজ ৭০ থেকে ৭৫ টাকা ও ভারতীয় পিয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে ব্যবসায়ীদের বিক্রি করতে দেখা যায়।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এই অভিযানই শেষ নয়। পিয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চলবে।

Previous article১০ লাখ টাকা ডাকাতি: ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ২
Next articleরিফাত শরিফ হত্যা মামলার রায় ৩০ সেপ্টেম্বর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।