বাংলাদেশ প্রতিবেদক: সোমবার দু’শতাধিক অসহায় প্রতিবন্ধী ব্যক্তি ও তৃতীয় লিঙ্গের সুবিধা বঞ্চিত নারী-পুরুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার মিডিয়া সেন্টারে পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ প্রধান অতিথি হিসেবে এই শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় অন্যান্য অতিথিবৃন্দও অসহায়দের হাতে কম্বল তুলে দেন। অসহায় জনগোষ্ঠি কম্বল হাতে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

পাবনা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি, উন্নয়ন কর্মি সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্য অতিথি হিসেবে বক্তব্য দেন প্রতীক মহিলা ও শিশু সংস্থার নির্বাহী পরিচালক এসএম সাইফুর রহমান, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মেয়েদের জন্য নিরাপদ নাগরিত্ব’র মেজনীন প্রজেক্টের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আখতার, থার্ড জেন্ডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশনর সভাপতি মিতুল, নারী উদ্যোক্তা অনুজা সাহা, দোগাছী ইউনিয়নের মহিলা কাউন্সিলর মরিয়ম খাতুন প্রমুখ।
বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক জি কে সাদী, দৈনিক যায়যায়দিন পত্রিকার পাবনা জেলা প্রতিনিধি আরিফ আহমেদ সিদ্দিকীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। অসহায় প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের সুবিধাবঞ্চিত মানুষগুলোকে সুসংগঠিত করতে সহায়তা করেন বেসরকারি উন্নয়ন সংস্থা প্রতীক ও সাংবাদিক, উন্নয়ন কর্মি কামাল আহমেদ সিদ্দিকী।
অনুষ্ঠানের শুরুতেই মহান বুদ্ধিজীবী দিবস, মহান মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে বীর শহীদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।