তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর ব্যানার ও পোষ্টার ছিড়ে উধাও করা হচ্ছে । এছাড়াও তাদের প্রচারনা সভায় নৌকা প্রার্থীর কর্মীদের দ্ধারা বাধাগ্রস্থ হচ্ছেন। শনিবার, রোববার রাতের আধারে ছিড়ে ফেলে এক দল দুর্বত্তরা ও সোমবার সকালে এঘটনা ঘটছে । এসব বিষয়ে অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী এবিএম জিলানী ও স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মনির আহাম্মদ।

বিএনপির প্রার্থী এবিএম জিলানী বলেন, পৌরসভার নয়টি ওয়ার্ডে ধানের শীষ প্রতিকসহ আমার ছবি সংবলিত পোস্টার ও ব্যানার বিভিন্ন পয়েন্টে সাটানো হয়। রাতের আধারে এক দল দুর্বত্তরা ওইসব ব্যানার, ফেস্টুন গুলো ছিড়ে ফেলেছে। এগুলো কারা করছে তা আমরা জেনেও কিছুই করতে পারছি না।

স্বতন্ত্র মেয়র প্রার্থী মনির আহাম্মদ জানান, রোববার রাতে পৌরসভার ১নং ও ৭নং ওয়ার্ডে আমার পোষ্টার ও ব্যানার ছিড়ে ফেলছে দুর্বৃত্তরা। সোমবার সকালে ৮নং ওয়ার্ডে নির্বাচনি প্রচারনার সময় কর্মীদের বাধা দেয় নৌকা প্রার্থীর কর্মীরা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, পৌরশহরসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান ও ওয়ার্ডগুলোতে ৪ মেয়র ও সকল কাউন্সিলর প্রার্থীদের সাটানো পোষ্টার, ফেস্টুন, ব্যানার লাগানো হয়েছে। কিন্তু রাতের আঁধারে প্রার্থীদের প্রতিপক্ষরা তা ছিড়ে ফেলছেন। কোন কোন পোষ্টারে ধারালো চাকু অথবা ব্লেড দিয়ে মাঝখানে শুধুমাত্র একটান দিয়ে ছিড়ে ফেলা হয়।

কোথাও আবার ব্যানার গুলো ছিড়ে নিচে ফেলা দেয়া হয়েছে। কোন কোন স্থানের সাটোনো পোষ্টার উধাও হয়ে গেছে। এঘটনায় আ.লীগেসহ প্রার্থীদের কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

সুশীল সমাজরা জানান, কর্মীদের দিয়ে-একজন আরেকজনের পোষ্টার ও ব্যানার ছেড়ার ঘটনা আসলেই দু:খজন। যারা এসব পোষ্টার ছেড়ার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।

এবিষয়ে নৌকার সমর্থীত মেয়র প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট ও স্হানীয় আ’লীগ নেতারা জানান, বিএনপি ও জামায়াত সমর্থীত প্রার্থীরা নীজেরাই এ ঘটনা ঘটাতে পারে বলে আমাদের মনে হচ্ছে। যার এঘটনা ঘটিয়েছে তাদের মাঝে আদর্শ নেই, তারা হীন মানসিকতার লোক।

রায়পুর থানার অফিসার ইনচার্জ ( ওসি) আবদুল জলিল জানান, এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য- আগামী ২৮ ফেব্রুয়ারী রায়পুর পৌরসভার নয় ওয়ার্ডের নির্বাচন। ৬ মেয়র ও ৪৮ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচন অংশগ্রহন করছেন।

Previous articleমধ্যরাতে ৩২ নেপালি শিক্ষার্থীকে বের করে দিল বাড়িওয়ালা
Next articleউল্লাপাড়ায় কৃষিতেই সাফল্য শিক্ষিত খোরশেদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।