বাংলাদেশ প্রতিবেদক: পু‌লি‌শের সা‌বেক আইজি ও কি‌শোরগঞ্জ-২ আস‌নের এম‌পি নূর মোহাম্ম‌দের মোবাইলে বিকাশ অ্যাকাউ‌ন্টে আস‌ছে টাকা। অনেক দিন ধ‌রে ক‌য়েক মি‌নিট পরপরই টাকা এলেও জানা যা‌চ্ছে না প্রের‌কের প‌রিচয়।

কিছুক্ষণ পরপর পু‌লি‌শের এই সা‌বেক কর্মকর্তার বিকা‌শে অজানা উৎস্য থে‌কে লাগাতার টাকা আস‌তে থাকায় তি‌নি বিষয়‌টি নি‌য়ে বিব্রত।

নানাভা‌বে জানার চেষ্টা কর‌ছেন, টাকা প্রের‌কের নাম-ঠিকানা জানার। অজ্ঞাত উৎস থেকে তার বিকাশ নম্বরে এমন টাকার জোয়ারে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন এই সংসদ সদস্য।

এ ঘটনায় উদ্বিগ্ন নূর মোহাম্মদ শেষ পর্যন্ত গত বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস দিয়ে এমন বিড়ম্বনার কথা জানান।

 

এম‌পি নূর মোহাম্মদ বলেন, কিছু দিন ধ‌রে প্রতিদিন আমার বিকাশ নম্বরে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি ও উৎস থেকে এক হাজার এবং ২ হাজার করে টাকা আসছে। এ টাকার পরিমাণ দিনে দিনেই ভারি হচ্ছে। অনেক চেষ্টা করেও ওই টাকা পাঠানো ব্যক্তি এবং উৎসের সন্ধান পাচ্ছি না। শেষ পর্যন্ত বিকাশ এবং টেলিকম কোম্পানির শরণাপন্ন হয়েছি। কিন্তু তারাও জানালেন- এ বিষয়ে বিস্তারিত জানাতে কয়েক দিন সময় লাগবে।

বিষয়টি দ্রুততম সময়ের মধ্যে জানতে না পারায় বৃহস্পতিবার তিনি ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে এ ঘটনার বিবরণ তুলে ধরে সংশ্লিষ্ট ব্যক্তির পরিচয় জানতে এবং ওই ব্যক্তিকে এমন ঘটনা থেকে বিরত থাকতে স্ট্যাটাস দেন।

পুলিশের সাবেক আইজি নূর মোহাম্মদ এমপির এমন ফেসবুক স্ট্যাটাস ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে।

‌‌ফেসবু‌ক স্ট্যাটাসে তি‌নি উল্লেখ ক‌রেন,

‘কাজটি আপনি করছেন বুঝে কিংবা না বুঝে।
মজা করছেন, তাও হতে পারে। ভুল করছেন, মানতে পারছি না।এতগুলো ভুল হয় কি করে!
বিষয়টি বিব্রতকর, আমার জন্য।
পরিচিতজনদের কেউ হলে আশা করব প্রকাশ করবেন, কিছু মনে করব না।
ফ্লেক্সিতে এক হাজার করে টাকা আসছে আমার ফোনে… গত কিছুদিন ধরে। টাকার পরিমাণটা খুব কম না, বছর দুয়েকের খোরাকি!’

‌কি‌শোরগঞ্জ-২ আস‌নের এম‌পি নূর মোহাম্মদের সঙ্গে শ‌নিবার (২৭ ফেব্রুয়ারি) কথা হ‌লে তি‌নি জানান, আজও ৮০০ টাকা পে‌য়ে‌ছি। প্রায় এক মাস ধ‌রে এক হাজার থে‌কে দুই হাজার হাজার টাকা ক‌রে বিকাশ পা‌চ্ছি। বিষ‌য়টি জানার চেষ্টা কর‌ছি। বিকাশসহ মোবাইল কোম্পা‌নির সঙ্গে কথা বল‌ছি।

Previous articleসাঁথিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানুকে দাফন
Next articleরোহিঙ্গা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।