তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় তাদের প্রতিপক্ষের সাথে বড় ভাই নাসির উদ্দিন সগির ও ছোট ভাই সাইফ দু’জনই হেরে গেছেন।

পানির জগ প্রতীকের বড় ভাই স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন সগির আ’লীগের প্রার্থী নৌকা প্রতিকের গিয়াস উদ্দিন রুবেল ভাটের কাছে ও উটপাখি প্রতীকের ছোট ভাই সাইফ উদ্দিন তার প্রতিদন্ধি উপজেলা জাতীয়পার্টির সভাপতি বাহারুল আলমের কাছে পরাজিত হন। বাহারুল আলম এর আগেও একই ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন।

রায়পুর উপজেলা জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, রোববার (২৮ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত নির্বাচনে ৪নং ওয়ার্ডে জাপা নেতা বাহারুল আলম ২৫৫ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক নাজমুল আলম রিপন পেয়েছেন, তিন ২৪৫ ভোট। সগির পেয়েছেন পুরো পৌরসভায় ৮৬ ও তার ওয়ার্ডে ২০ এবং তার ভাই সাইফ পেয়েছেন ১২৩ ভোট।

ভোটের আগে কাউন্সিলর প্রার্থী সাইফ বলেছিলেন, জাপা ও আ’লীগ প্রার্থীর চেয়েও জনগণ আমাদের কাজ দেখে বেশি ভোট দেবেন। এছাড়া তার ভোট কমবেও না।

আ’লীগ থেকে বহিস্কৃত নেতা সগির আহাম্মদ বলতেন, দলের কাছ থেকে পাওয়া অভিজ্ঞতা কাজে লাগিয়ে তিনি ভোট করবেন। তবে নির্বাচনে পরাজয়ের পর নৌকার প্রাথীর পেশি শক্তিকে দায়ী করছেন। জোর করে ভোট ছিনিয়ে নিয়েছেন।

এ প্রসঙ্গে উপজেলা জাপা নেতা বাহারুল আলম বলেন, সগির একবার কাউন্সিলর ছিলেন। এবার তিনি মেয়র ও ছোট ভাইকে কাউন্সিলর প্রাথী করেছেন। জনগন তাদেরকে পছন্দ করেননি, তাই তারা ভোট কম পেয়েছেন।

এলাকাবাসী জানান, পরাজিত স্ততন্ত্র মেয়র প্রার্থী সগির ও তার ভাই ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইফ উদ্দিন রায়পুর শহরের সরকারি হাসপাতাল সংলগ্ন মুন্সিবাড়ির বাসিন্দা। সগির আ’লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সাইফ কোন রাজনীতি করতেন না। সগিরকে দুই বছর আগে দল থেকে বহিস্কার করা হয়।

এ প্রসঙ্গে এলাকার ভোটার মাহমুদ মুন্সি ও রনি হোসেন প্রমুখ জানান, সগির তাদের প্রিয় কাউন্সিলর ছিলেন। এবার তিনি স্বতন্ত্র প্রার্থী ও সাইফ ৪ জনের প্রতিদ্বন্দ্বী হওয়ায় ভোট ভাগ হয়ে গেছে। ফলে দু’জনকে পরাজিত হতে হয়।

Previous articleরায়পুরে আগুনে পুড়ে ২৫ দোকান পুড়ে ছাই, ব্যবসায়ী হাসপাতালে
Next articleফুটওভার ব্রিজ নির্মাণের বিলম্ব, বাড়ছে মৃত্যু ঝুকি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।