শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসাংবাদিক জয়নাল আবেদীনের নতুন বই মুজিব জন্মশতবাষির্কী ‘জয়নালের ছড়া’র মোড়ক উন্মোচন

সাংবাদিক জয়নাল আবেদীনের নতুন বই মুজিব জন্মশতবাষির্কী ‘জয়নালের ছড়া’র মোড়ক উন্মোচন

বাংলাদেশ প্রতিবেদক: কবি ও ছড়াকার সাংবাদিক জয়নাল আবেদীনের নতুন বই মুজিব জন্মশতবাষির্কী ‘জয়নালের ছড়া’র মোড়ক উন্মোচন করা হয়েছে। ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে বিকেলে রংপুর চেম্বার অব কমার্স মিলনায়তনে মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সফি। রংপুরের জনপ্রিয় সাহিত্যের কাগজ মৌচাক এর সম্পাদক ও ছড়াকার রেজাউল করিম জীবনের সঞ্চালনায় ছড়ার বইটি নিয়ে আলোচনায় অংশ নেন এটিএন বাংলা এবং এটিএন নিউজ‘র সিনিয়র সাংবাদিক মাহবুবুল ইসলাম, রংপুর বিভাগীয় লেখক পরিষদের সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান কাজী মোঃ জুননুন, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ শাহ আলম,রংপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সরকার মানিক ,নারী নেত্রী ইরা হক, কবি এস এম সাথী বেগম, মঞ্চে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট, নাট্যব্যক্তিত্ব সিরাজুল ইসলাম সিরাজ, নারী সংগঠক অনু রহমান, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমত আরা বন্যা প্রমুখ। ছড়ার বইটির সার্বিক চিত্র তুলে ধরেন কবি ও কথাসাহিত্যিক রানা মাসুদ ছড়াকার মৌসুমী সরকার ঋতা, ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, জয়নালের ছড়ার বইটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ সমসাময়িক নানা বিষয় উঠে এসেছে। সমাজ, বাস্তবতা, ভালো মন্দ সবকিছুই যেন ছড়ার মধ্য দিয়ে তুলে ধরা হয়েছে। দেশপ্রেম ও দায়িত্ববোধ থেকে জয়নাল আবেদীন বেশ কষ্ট করে বইটি লিখেছেন। তার কাছে প্রত্যাশা থাকবে সামনের দিনে তিনি আরও ভালো ভালো কাজ করুন। বিশেষ অতিথির বক্তব্যে সফিউর রহমান সাফি বলেন, একজন ভালোমানের কবি, ছড়াকার, সাংবাদিক, শিল্পীর চোখে সমাজের অসঙ্গতি সহজেই ধরা পড়ে। কিন্তু সাধারণ মানুষ তা দেখেও দেখে না। ভাষা সংগ্রাম থেকে মহান মুক্তিযুদ্ধে শিল্পী, লেখক, কবি, সাহিত্যিক, ছড়াকার, সাংবাদিকদের অবদান অনস্বীকার্য। তাঁরা তখনও দেশের জন্য সমাজ পরিবর্তনের জন্য লিখেছেন। এখনও লিখছেন। জয়নাল আবেদীন তাদেরই একজন। আশা করছি তার লিখুনি ধারাবাহিকভাবে মুক্তিযুদ্ধ, রাজনীতি, অর্থনীতি, সমাজনীতিসহ এবং রংপুর উঠে আসবে। ছড়াকার জয়নাল আবেদীন বলেন, বইটি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে সকল শহীদকে উৎসর্গ করেছি। আজ বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে বইয়ের মোড়ক উন্মোচন করতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। চেষ্টা করেছি বঙ্গবন্ধু ও তার পরিবারকে সহ বর্তমান চিত্রকে ছড়ার আদলে তুলে ধরার। বইটি আইডিয়া প্রকাশনের নিজস্ব শোরুম, আইডিয়া ডট বাংলা, বইবাড়ি এবং রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে। সেই সঙ্গে ঢাকার বই মেলায় আইডিয়া প্রকাশন ষ্টল থেকেও পাওয়া যাবে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে রংপুরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা ছাড়াও কবি, সাহিত্যিক, সংগঠক, শিল্পী, লেখক ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments