বাংলাদেশ প্রতিবেদক: করোনা মহামারির এই সময়ে রাতের চিত্র আরও ভয়াবহ। একটি আইসিইউর জন্য যেন হাহাকার। অ্যাম্বুলেন্সে একের পর এক হাসপাতাল ঘুরেও হতাশ হয়ে ফিরতে হচ্ছে অনেককে। আবার কেউ কেউ অ্যাম্বুলেন্সে বসেই মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। স্বাস্থ্যসেবার এমন হাল এর আগে কখনো দেখেননি নগরবাসী।

রাতের নিস্তব্ধতা ভেঙে হাসপাতালমুখী একের পর এক অ্যাম্বুলেন্স। নানা ভয় আর শঙ্কা নিয়ে হাসপাতালে পৌঁছালেও মিলছে না কাঙ্ক্ষিত সেবা। ছুটতে হচ্ছে আরেক গন্তব্যে।

ভুক্তভোগীরা বলেন, ১৫টার মতো হাসপাতালে ফোন দিয়েছি। বড় বড় সব প্রাইভেট হাসপাতালেও কল দিয়েছি। আইসিইউ কোথাও নেই। বেডও পাচ্ছি না।

বিকেল থেকে সন্ধ্যা, কিংবা সন্ধ্যা থেকে গভীর রাত, স্বজনের চিকিৎসায় দিগ্বিদিক ছুটে বেড়াচ্ছেন, কিন্তু আইসিইউ তো দূরের কথা, মিলছে না সাধারণ শয্যাও। নগরী ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে অনেকে আসছেন কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে। সিট না পেয়ে ভেঙে পড়ছেন হতাশায়।

তারা বলেন, সাভার থেকে ঢাকায় পাঠিয়েছে। এখানে সিট নেই। এখন আবার সাভার চলে যাচ্ছি। শুধু গাড়ি ভাড়াই দিয়ে যাচ্ছি।

সময়ের কাছে হার মেনে, সব চেষ্টা বৃথা করে দিয়ে কেউ আবার অ্যাম্বুলেন্সেই ঢলে পড়ছেন মৃত্যুর কোলে।

এই মহামারি করোনায় প্রতিদিনই হু-হু করে বাড়ছে মৃত্যুর সংখ্যা। আক্রান্ত হচ্ছেন হাজারো মানুষ।

Previous articleকেশবপুরে এসিল্যান্ড ইরুফা সুলতানার হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ
Next articleমাদারীপুরে খালের মধ্যে স্বামী-স্ত্রীর হাত–পা বাঁধা লাশ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।