বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভিজিএফ: নীলফামারীতে ৪ লাখের বেশি মানুষ পাবেন ১৮ কোটির বেশি টাকা

ভিজিএফ: নীলফামারীতে ৪ লাখের বেশি মানুষ পাবেন ১৮ কোটির বেশি টাকা

সুজন মহিনুল: ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ)কর্মসুচীর আওতায় পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নীলফামারী জেলায় ৪ লাখ ৪ হাজার ৩১৫ জন মানুষ ১৮ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৭৫০ টাকা পাবেন। তাদের প্রত্যেককে দেয়া হবে ৪৫০ টাকা করে।
ইতোমধ্যে দুর্যোগ ও ত্রাণ অধিদপ্তরের বরাদ্দপত্র জেলা পর্যায়ে এসে তা উপ-বরাদ্দ দেয়া হয়েছে উপজেলা এবং পৌরসভাগুলোতে।
জেলা প্রশাসক কার্যালয়ের ত্রাণ শাখা সুত্র জানায়, বরাদ্দের মধ্যে সদর উপজেলায় ৯০ হাজার ৬৯০ জনের মধ্যে ৪ কোটি ৮ লাখ ১০ হাজার ৫’শ টাকা, ডোমার উপজেলায় ৫৩ হাজার ৭০১ জনের মাঝে ২কোটি ৪১লাখ ৬৫ হাজার ৪৫০ টাকা, ডিমলা উপজেলায় ৬৭ হাজার ১৮৮ জনের মাঝে ৩ কোটি ২লাখ ৩৪ হাজার ৬’শ টাকা,জলঢাকা উপজেলায় ৭৮ হাজার জনের মাঝে ৩ কোটি ৫১ লাখ টাকা, কিশোরগঞ্জ উপজেলায় ৫৬ হাজার ৫৪৭ জনের ২ কোটি ৫৪ লাখ ৪৬ হাজার ১৫০ টাকা ও সৈয়দপুর উপজেলায় ৪৪ হাজার ৩২৬ জনের মাঝে ১ কোটি ৯৯ লাখ ৪৬ হাজার ৭’শ টাকা। এছাড়াও চার পৌরসভার মধ্যে নীলফামারীতে ৪৬২১ জনের মাঝে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, সৈয়দপুরে ৪৬২১ জনের মাঝে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, ডোমারে ১৫৪০ জনের মাঝে ৬ লাখ ৯৩ হাজার টাকা ও জলঢাকা পৌরসভায় ৩০৮১ জনের মাঝে ১৩ লাখ ৮৬ হাজার ৪৫০ টাকা।
এ ব্যাপারে জানতে চেয়ে ডিমলা উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা(পিআইও)মেসবাহুর রহমান মানিকের ব্যবহৃত(০১৭০০৭১৭১৫৫) মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ না করায় তার কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি!তবে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর হোসেইন বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক তালিকা প্রণয়নে বলা হয়েছে সংশ্লিষ্টদের।তালিকায় নাম অন্তর্ভূক্তে ১২টি শর্ত দেয়া হয়েছে এর বাইরে কেউ এ সুবিধা পাবেন না।কাজ চলছে, দ্রুত সময়ের মধ্যেই সুবিধাভোগীদের মাঝে এই টাকা বিতরণ শুরু করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments