শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাভাড়া বাসায় ৬ মাস ঘর সংসার করার পর স্ত্রীর মর্যাদার দাবীতে অর্ধাহারে...

ভাড়া বাসায় ৬ মাস ঘর সংসার করার পর স্ত্রীর মর্যাদার দাবীতে অর্ধাহারে অনাহারে কলেজ পড়ুয়া শিক্ষার্থী

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে ভাড়া বাসায় ঘর সংসার করার ছয় মাস পরে স্ত্রী স্বীকৃতির দাবীতে ছেলের বাড়িতে গত ১১ দিন থেকে অবস্থান করছেন কলেজ পড়ুয়া এক শিক্ষার্থী। এর আগে ভাড়া বাসা থেকে সমাধানের কথা বলে ছেলের বাড়িতে উভয়কে নিয়ে আসলেও স্ত্রীর মর্যাদা দিতে বাধ সাজে ছেলের মা। ফলে গত ১১দিন ধরে স্ত্রীর মর্যাদার দাবীতে অর্ধাহারে অনাহারে দিন কাটছে ওই কলেজ পড়–য়া শিক্ষার্থীর। মঙ্গলবার(৮জুন) দুপুরে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের সোনারায় কারবালা গ্রামের হরিশ চন্দ্র বর্ম্মণ এর বাড়িতে গিয়ে এ চিত্র দেখা যায়। শিক্ষার্থী ও তার পরিবার জানায়, ওই গ্রামের হরিশ চন্দ্র বর্ম্মনের ছেলে পংকজ কুমার বর্ম্মণ একই গ্রামের ফুফাতো বোন কলেজ পড়–য়া শিক্ষার্থীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। রংপুরে লেখাপড়ার সুবাধে গত ছয় মাস আগে ওই শিক্ষার্থীকে গোপন একটি স্থানে শাঁখা-সিঁদুর পড়িয়ে স্ত্রীর মর্যাদা দিয়ে শহরের আলমনগর খামারটারী এলাকায় বাসা ভাঁড়া নিয়ে সংসার করে আসছিলেন। সম্প্রতি বিষয়টি উভয় পরিবারের মাঝে জানাজানি হলে সমাধানের জন্য ছেলে পক্ষ তাদেরকে নিজ বাড়িতে নিয়ে আসেন। পরে ছেলের পরিবারের লোকজন পূর্ব পরিকল্পিত মোতাবেক ছেলেকে গোপন স্থানে রেখে মেয়েটিকে বেধড়ক মারপিট করে তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করে। এসময় স্থানীয় লোকজন বিষয়টি জানতে পেরে মেয়েটিকে উদ্ধার করে ছেলে বাড়িতে রেখে আসেন। স্থানীয়রা জানান, পংকজ কুমারের মা ওই শিক্ষার্থীকে ছেলের স্ত্রী হিসেবে মেনে না নেওয়ায় গত ১১দিন থেকে সমাধান করা সম্ভব হচ্ছেনা। ফলে ওই শিক্ষার্থী ছেলের বাড়িতে দীর্ঘদিন ধরে স্ত্রীর মর্যাদার দাবীতে মানবেতর জীবন যাপন করছেন। ভূক্তভোগী শিক্ষার্থী জানান, পংকজ কুমার সম্পর্কে ফুফাতো ভাই। আমাদের দীর্ঘ এক বছর থেকে প্রেমের সম্পর্ক। গত ছয় মাস আগে

ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে করে একই সাথে রংপুর শহরে বাসা ভাড়া নিয়ে ঘর সংসার করে আসছিলাম। সম্প্রতি সময়ে ছেলে ও তার পরিবারের লোকজন তাদের বাড়িতে উঠিয়ে নেয়ার জন্য নিয়ে আসে। কিন্তু ছেলে ও তার পরিবারের লোকজন আমাকে স্ত্রীর মর্যাদা না দিয়ে শারীরীবভাবে নির্যাতন করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করে। পীরগাছা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি তরুন কুমার রায় বলেন, যেহেতু ছেলে মেয়ে উভয়ে সাবালক। ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে সম্পন্ন করেছে তারা, শুধু আনুষ্ঠানিকতা বাকি রয়েছে। বিষয়টি জরুরী ভিত্তিতে সমাধান করা উচিত। তাম্বুলপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল গফুর বলেন, বিষয়টি নিয়ে একাধিক বার সমাধানের চেষ্টা করা হয়েছে। কিন্তু ছেলে পক্ষ রাজী না থাকায় সমাধান করা সম্ভব হচ্ছেনা বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করা হয়েছে। পীরগাছা থানার ওসি আজিজুল ইসলাম জানান, বিষয়টি স্থানীয় ভাবে সমাধান হওয়ার কথা। সমাধান না হলে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments