জয়নাল আবেদীন: রংপুর অঞ্চলের ইসলামি বক্তা আফছানুল আদনান ওরফে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের নিখোঁজ হবার প্রতিবাদ ও সন্ধানের দাবি জানিয়ে মানববন্ধন সমাবেশ করেছে তার প্রাক্তন সহপাঠী ও শিক্ষকরা।

সমাবেশ থেকে অবিলম্বে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ নিখোঁজদের ফিরিতে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানানো হয়। বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর জিএল রায় রোডে লায়ন্স স্কুল এন্ড কলেজ সম্মুখে সমাবেশের আয়োজন করে প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীরা। এতে আবু ত্ব-হার বন্ধু-বান্ধবসহ লায়ন্স স্কুল এন্ড কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় এলাকাবাসী অংশ নেন।আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ নিখোঁজ চারজনকে ফিরিয়ে দেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে বক্তারা বলেন, আবু ত্ব-হা আদনানসহ তার সঙ্গীদের দ্রুত সময়ের মধ্যে সন্ধান দিতে হবে। দেশে আইন শৃঙ্খলাবাহিনীর তৎপরতা সত্ত্বেও আটদিনেও নিখোঁজ চারজন মানুষের সন্ধান না পাওয়াটা উদ্ধেগজনক।তারা আরো বলেন, যদি আদনানসহ অন্যরা কোনো অপরাধ করে থাকে বা রাষ্ট্রবিরোধি কিছু করেন, তার জন্য আইন আদালত রয়েছে। দেশে এত লুকোচুরি কেন? হঠাৎ করে নিখোঁজ, গুম, খুন, অপহরণ হয়ে যাওয়া দেশের জন্য অশনিসংকেত। একজন সাধারণ নাগরিক হিসেবে আমাদের নিরাপত্তা কোথায় তাহলে? সরকার প্রধানের কাছে অনুরোধ দ্রুত নিখোঁজদের সন্ধান দিয়ে তাদের পরিবারের মুখে হাসি ফিরিয়ে দিন।সমাবেশে বক্তব্য রাখেন, লায়ন্স স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষিকা মাহাবুব আরা লিনা, শিক্ষক বাশেদুল ইসলাম, সাবেক শিক্ষার্থী রাকিবুল বাশার রাকিব প্রমুখ। উল্লেখ্য গত ৮ জুন রংপুর থেকে ঢাকায় ফেরার পথে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এখন পর্যন্ত তাদের কারোরই কোনো সন্ধান পাওয়া যায়নি। রংপুর ও ঢাকায় এ ঘটনায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

Previous articleপাবনার সেই দুই আওয়ামী লীগ নেতার অস্ত্রের লাইসেন্স বাতিল
Next articleমুলাদীতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে নৌকার সমর্থকদের হামলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।