জয়নাল আবেদীন: বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না , প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষনা বাস্তবায়নের লক্ষ্যে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের কার্যক্রমের অংশ হিসেবে ২০ জুন সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২ য় পর্যায়ের ৫২ হাজার ৯শ৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

শনিবার জেলার সেবক জেলা প্রশাসক আসিব আহসান সংবাদ সম্মেলনে এই তথ্য সাংবাদিকদের জানান। রংপুর জেলায় ২ য় পর্যায়ে ৯শ৯১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে । এর মধ্যে আগামী ২০ জুন , ২০২১ তারিখে ৭শ১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে । আগামী ৩১ জুলাই , ২০২১ তারিখের মধ্যে বাকি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে । রংপুর জেলার জন্য প্রাপ্ত বরাদ্দের মধ্যে রংপুর সদর উপজেলার জন্য ১শ , মিঠাপুকুর ৬৫ , বদরগঞ্জ ১০ টি , পীরগঞ্জ ১শ, পীরগাছা ৪০ টি , কাউনিয়া ২শ , তারাগঞ্জ ১শ টি এবং গংগাচড়া উপজেলার জন্য ১শ টি গৃহ নির্মাণের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে । যার মধ্যে ২২ টি গৃহ প্রতিবন্ধী’র পরিবার ও ৩৭ টি গৃহ ক্ষুদ্র নৃগােষ্ঠী পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে । এসব ঘরে রয়েছে দুইটি শয়নকক্ষ , বারান্দা , রান্নাঘর ও শৌচাগার । এছাড়া এসকল পরিবারের জন্য নিশ্চিত করা হয়েছে বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা । প্রত্যেকেকে তার জমির দলিল নিবন্ধন ও নামজারি করে দেওয়া হয়েছে । উদ্বোধনের দিন উপকার ভোগীদের মাঝে গৃহ প্রদানের সনদ , কবুলিয়ত দলিল ও নামজারি খতিয়ানও হস্তান্তর করা হবে ।

Previous articleইবিতে হল বন্ধ রেখেই ঈদের পর পরীক্ষা
Next articleরংপুরে করোনায় আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত ১শ১৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।