জয়নাল আবেদীন: রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৬শ৫৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮ দশমিক ০২ শতাংশ।

এদিকে গত ২৭ দিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন ৩শ৫৮ জন। মঙ্গলবারের তুলনায় বিভাগে করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে। বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের পাঁচজন, ঠাকুরগাঁওয়ের পাঁচজন, কুড়িগ্রামের দুইজন, দিনাজপুুরের দুইজনসহ লালমনিরহাট ও গাইবান্ধার একজন করে রয়েছেন।এ সময়ে বিভাগে ২ হাজার ৩শ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৬শ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১শ৮৬ জন, গাইবান্ধার ৮৫ জন, ঠাকুরগাঁওয়ের ৭৭ জন, কুড়িগ্রামের ৭৬ জন, পঞ্চগড়ের ৭৬ জন, দিনাজপুরের ৬৯ জন, নীলফামারীর ৬৪ জন, ও লালমনিরহাটের ২৪ জন রয়েছেন।নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮শ৮২ জনে। এর মধ্যে দিনাজপুরে ২শ৬২ জন, রংপুরে ১শ৮৯ জন, ঠাকুরগাঁওয়ে ১শ৭০, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫৪, লালমনিরহাটে ৫৩, কুড়িগ্রামে ৪২ ও গাইবান্ধায় ৪১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০ জন।বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪২ হাজার ২শ৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুুরে ১২ হাজার ২শ৬৬ জন, রংপুরে ৯ হাজার ২৭৯ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৮১৬ জন, গাইবান্ধায় ৩ হাজার ৬শ০৬ জন, নীলফামারীর ৩ হাজার ৩৬৮ জন, কুড়িগ্রামের ৩ হাজার ২শ৫১ জন, লালমনিরহাটের ২ হাজার ১শ৪১ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৫শ১১ জন রয়েছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১০ হাজার ৪শ০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।এদিকে করোনার উপসর্গ নিয়ে প্রতিদিন বিভাগে হাসপাতালগুলোতে অন্তত ১৫ থেকে ২০ জনের মৃত্যু হচ্ছে বলে জানা গেছে। তবে উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের হিসেবে ধরছে না স্বাস্থ্য বিভাগ। বর্তমানে বিভাগের হাসপাতালগুলোতে সংকটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ বেড। দেখা দিয়েছে অক্সিজেন সংকট।

Previous articleরংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চালু হয়নি ৫০ শয্যার করোনা ওয়ার্ড, সক্ষমতা বৃদ্ধির দাবি
Next articleঅবশেষে পাবনায় পিসিআর ল্যাবের উদ্বোধন: করোনায় আরও ১২ জনের মৃত্যু, আক্রান্ত ২০৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।