এস কে রঞ্জন: রেকর্ড পরিমান বৃষ্টি হওয়ায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের মহল্লাপাড়া গ্রামে পায়রা বন্দরের আশ্রয়ন প্রকল্প ২ এর পশ্চিম পাশের রাস্তা ও ড্রেন অংশিক ক্ষতি হয়েছে।

বৃষ্টি ও বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে পায়রা বন্দর কর্তৃপক্ষ,ঠিকাদারি প্রতিষ্ঠন ও ইউনিয়ন পরিষদের সমন্বয়ে বৈঠক করে দ্রুত মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে। সংশ্লিষ্টরা দাবি করছেন খুব তাড়াতাড়ি পূর্বের অবস্থায় ফিরে আসবে। ২৯ জুলাই বৃহস্পতিবার দুপুরে পায়রা বন্দর কর্তৃপক্ষের একটি দল প্রকল্প এলাকায় পরিদর্ষন করেন। ২৯ জুলাই বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার স্বপ্নের পায়রা বন্দরের ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের জন্য নির্মানাধীন লালুয়া ইউনিয়নের মহল্লাপাড়ার প্যাকেজ-২ পুনর্বাসন কেন্দ্রের পশ্চিম পাশের সড়ক ও ড্রেন কিছুটা ক্ষতিগ্রস্থ হলেও সম্পূর্ন অক্ষত রয়েছে ৩১২ টি পাকা ঘর। ঘূর্ণিঝড় ইয়াসের সময় থেকে কয়েকটি পরিবার ওই আশ্রয় প্রকল্পে স্থায়ী ভাবে বসবাস শুরু করে। স্থানীয় অধিবাসী মো. আলতাফ বলেন,“প্রধানমন্ত্রীর দেওয়া আশ্ররন প্রকল্পের কারনে আমরা মাথা গোজার ঠাঁই পেয়েছি,আমার জীবনে এতো বৃষ্টি আর কোন দিন দেখি নাই, বৃষ্টির তোরে বালি আর মাটি ধুইয়া গেছে। কিছু ড্রেন ও রাস্তার ক্ষতি হইলেও আমাদের ঘরগুলোর কোন ক্ষতি হয় নায়”। স্থানীয় শ্রমিকজিবী মজিবর মিয়া জানান,“অতিরিক্ত বৃষ্টির কারনে আবাসনের ক্ষতিগ্রস্থ রাস্তা ও ড্রেন মেরামতের জন্য প্রকল্পের লোকজন কাজ করে যাচ্ছে”। কলাপাড়া আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত ৪৮ ঘন্টার চলমান বৃষ্টি বিগত ১৫ বছরের রেকর্ড ভেঙে বৃহস্পতিবার পর্যন্ত ৩৩৭ মিলিমিটার বৃষ্টিপাতের নতুন রেকর্ড সৃষ্টি করেছে। সাথে যুক্ত হয়েছে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ যে কারনে পটুয়াখালী জেলার সর্বত্র বৈরি আবহওয়া বিরাজ করছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ই-ইঞ্জিনিয়ারিং (সাইফ পাওয়ার টেক লি:) ডেপুটি প্রোজেক্ট ম্যানেজার আব্দুল্লা আল মোস্তাইন জানান, প্রবল বর্ষনের কারনে প্রকল্পের যে ক্ষতি হয়েছে তা আমরা মেরামত করতে শুরু করেছি বৃষ্টি থেমে গেলে বাকি কাজ শেষ করে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে পারবো। পায়রা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) ও সচিব মহিউদ্দিন আহমেদ খান বলেন,অতী বর্ষনের কারনে প্রকল্পের কিছু ক্ষতি হয়েছে, ইতিমধ্যে মেরামতের কাজ শুরু হয়েগেছে। দ্রুত সময়ের মধ্যে অভিজ্ঞ ইঞ্জিনিয়ারদের মাধ্যমে কাজ সম্পন্ন করা হবে।

Previous articleঈশ্বরদীতে ‘শেখ হাসিনা ফ্রি অক্সিজেন ও চিকিৎসা সেবা’ কার্যক্রম চালু
Next articleসংসদ সদস্য আলী আশরাফ মারা গেছেন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।