জয়নাল আবেদীন: রংপুরে করোনাকালীন ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে।

শনিবার দুপুর ১২টায় রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, করোনার মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ এগিয়ে। সরকার প্রধানের দক্ষতা ও দৃঢ়তায় আমাদের অগ্রযাত্রা সমৃদ্ধির পথে রয়েছে।

বর্তমান পরিস্থিতিতে করোনা মোকাবিলায় জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমকে জোড়ালো ভূমিকা রাখতে হবে। বিশেষ করে গ্রামের মানুষের সচেতনতা বাড়াতে কাজ করতে হবে।তিনি বলেন, বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীন। প্রধানমন্ত্রীর উদ্যোগে করোনাকালে ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের বিশেষ আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এমন উদ্যোগ উন্নত রাষ্ট্রগুলোতে খুব একটা নেই। কিন্তু আমরা দিচ্ছি। কারণ এই সরকার মিডিয়াবান্ধব জনকল্যাণমুখী সরকার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি,প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মাহবুবর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাশপিয়া তাসরিন।পরে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর পক্ষে প্রত্যেক সাংবাদিকের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক আসিব আহসান। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রব্বানী, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত বিন কুতুব প্রমুখ।জেলা প্রশাসক সূত্রে জানা যায়, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে করোনাকালীন (দ্বিতীয় পর্যায়) ক্ষতিগ্রস্ত রংপুর জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্যসহ জেলার ৬৯ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে। এর আগে প্রথম পর্যায়ে জেলার ৪৮ জন সাংবাদিক আর্থিক এ সহায়তা পেয়েছেন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে প্রয়াত আ.লীগ নেতাদের স্মরণে শোক সভা অনুষ্ঠিত
Next articleঢাকায় ফিরতে রংপুরে পোশাকশ্রমিকদের মহাসড়ক অবরোধ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।