ওসমান গনি: কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে মনোনয়ন দেওয়া হয়। বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠিতে ওই তথ্য জানা যায়। দেশের প্রখ্যাত নাক, কান ও গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত ১ অক্টোবর ১৯৫৩ সালে চান্দিনার মহিচাইল গ্রামে ডাক্তার বাড়িতে জন্মগ্রহণ করেন। স্থানীয় মহিচাইল উচ্চ বিদ্যালয়ে তিনি অষ্টম শ্রেণি পর্যন্ত পরে চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এম.বি.বি.এস পাশ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। চিকিৎসা সেবায় অনন্য সাধারণ অবদানের জন্য ২০১২ সালে তাকে “চিকিৎসাবিদ্যায় স্বাধীনতা পুরস্কার” প্রদান করা হয়। এদিকে, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় চান্দিনা উপজেলা সদর সহ বিভিন্ন স্থানে আনন্দ মিছিল হয়। উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে তার সমর্থকরা মিষ্টি বিতরণ করেন। এর আগে গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ। এরপর ওই আসন শূন্য হয়। প্রাণ গোপাল দত্ত বিগত জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। সে সময় নিয়মিত প্রচার ও প্রচারণাও করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত অধ্যাপক আলী আশরাফ নৌকার টিকিট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত উপাচার্য হিসেবে বিএসএমএমইউতে দুই মেয়াদে দায়িত্ব পালন ও অটিজম নিয়ে কাজ করার মধ্য দিয়ে তিনি প্রধানমন্ত্রীর আস্থা অর্জন করেছেন। চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

Previous articleবাংলার প্রথম শিল্পযোদ্ধা ডাঃ আমজাদ হোসেনের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা, শোক র‌্যালী
Next articleবাউফলে কর্তা ব্যাক্তিদের অবহেলায় নস্ট হচ্ছে কোটি টাকার পাঠ্যপুস্তক!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।