বাংলাদেশ প্রতিবেদক: নড়াইলের কালিয়া উপজেলায়, পানিতে ভাসছে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর। বিলের মধ্যে করা ঘরে, দুমাস ধরে হাবুডুবু খাচ্ছে ১৮টি পরিবার। সাপসহ পোকামাকড়ের ভয়ে নির্ঘুম রাত কাটাতে হয় তাদের। পানি ঠেকাতে প্রশাসন কিছু বালু ফেললেও, কাজের কাজ কিছুই হয়নি।

জানা যায়, যশোরের নওয়াপাড়ার একটি মিলে কাজ করতেন দিনমজুর মোস্তফা শেখ। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে পরিবার নিয়ে ফিরে আসেন, নড়াইলের কালিয়ার আটঘরিয়া আশ্রয়ণ প্রকল্পে। শেষ জীবনে পাকা ঘরে থাকার সাধ, এখন গলার কাঁটা হয়েছে তার। ঘরের ভেতর হাটু পানিতে নাকাল জীবন। দেবে গেছে মেঝেও।

মোস্তফা শেখের মতো দুর্বিষহ জীবন কুলসুর, নোয়াগ্রামসহ নবগঙ্গা নদীর চরে থাকা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের। বিলের মধ্যে হওয়ায় পানিতে হাবুডুবু খেতে হয় তাদের। নেই রান্না করার মতো শুকনো জায়গাও।

এমন পরিস্থতিতেও প্রশাসন ও জনপ্রতিনিধিদের কেউ খোঁজ না নেয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা। সম্প্রতি আশ্রয়ণ প্রকল্পগুলোতে কিছু বালু ফেলা হলেও, তা পর্যাপ্ত নয়। ।

নড়াইলের কালিয়ায় দুই ধাপে আড়াইশো ঘর দিয়েছে সরকার।

Previous articleমধ্যনগরে গণসংবর্ধিত হলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান
Next article৫ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।