সুজন মহিনুল: চার বছরের ডিপ্লোমা ইঞ্জিরিয়ারিং কোর্স তিন বছরে নামিয়ে আনার প্রতিবাদসহ চার দফা দাবিতে নীলফামারীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আয়োজনে বুধবার(১৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের শিক্ষা প্রকৌশল কার্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।সমাবেশে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আহ্বায়ক ও নীলফামারী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সিদ্দিক সফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তৃতা দেন সদস্য সচিব ফরহাদ আলী, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) জেলা জেলা শাখার সভাপতি আব্দুল মান্নান বসুনিয়া, সাধারণ সম্পাদক হায়দার আলী, জেলা শিক্ষা প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী আবু তাহের, আইডিইবির কিশোরগঞ্জ উপজেলা শাখার সভাপতি প্রতাপ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম প্রমুখ।

বক্তারা চার বছরের ডিপ্লোমা কোর্স তিন বছরে নামিয়ে আনার পায়তারার প্রতিবাদ জানিয়ে বলেন, এটি করা হলো শিক্ষার মান কমবে, দক্ষ মানবসম্পদ তৈরী না হওয়ায় দেশের বাইরে এ শিক্ষায় শিক্ষিতদের চাহিদা কমবে। এসময় তারা জনস্বার্থ বিরোধী বিএনবিসি (বিল্ডিং কোড) কোড বাতিল, ২০০৮ সালের গেজেট বাতিল, শিক্ষার মান নিশ্চিতে ডিপ্লোমা কোর্সের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা পূরণ, প্রয়োজনীয় ল্যাব, যন্ত্রপাতির ঘাটতি পূরণ এবং এসব ল্যাবে ব্যবহারিক কাজের জন্য পর্যাপ্ত উপকরণ সরবরাহ নিশ্চিৎকরণ, সরকারি চাকুরিতে যোগদানের তারিখে একটি ইনক্রিমেন্ট ও পদন্নোতির কোঠা ৩৩ ভাগ থেকে ৫০ ভাগে উত্তীর্ণের দাবি জানান।

Previous articleসংসদে কাদের মির্জার বিচার চাইলেন জাতীয় পার্টির এমপিরা
Next articleসিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ডাঃ আব্দুর রহমানের সংবাদ সম্মেলন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।