বিমল কুন্ডু: জাতীয় সংসদের ৬৭, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপনির্বাচনের তফসিল ঘোষনা করা হয়নি। বর্তমান সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যু জনিত কারনে শূন্য হওয়া এ আসনের উপনির্বাচনে কে কে প্রার্থী হচ্ছেন তা নিয়ে ইতোমধ্যেই এলাকাবাসীর মধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে।

এদিকে আসন্ন উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা আনুষ্ঠানিকভাবে গনসংযোগ শুরু না করলেও আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সৌদি আরব আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ডাঃ আব্দুর রহমান আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেছেন। এদিন সকাল ১১ টায় শাহজাদপুর পৌর এলাকার করতোয়া ফুড গালারি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডাঃ আব্দুর রহমান জানান, ১৯৬৫ সন থেকে তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি দীর্ঘদিন যাবৎ মধ্যেপ্রাচ্যের একমাত্র স্বীকৃত সংগঠন সৌদি আরব আওয়ামীলীগের সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নের মাকরা গ্রামের বাসীন্দা ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি আলহাজ্ব ডাঃ আব্দুর রহমান জানান, ইতোমধ্যেই তিনি আসন্ন উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বিনীতভাবে অনুরোধ করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এলাকার সুষম উন্নয়ন এবং দুর্নীতি, চাঁদাবাজ ও জঙ্গীবাদমুক্ত সমাজ গড়ার লক্ষে আসন্ন উপনির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী হতে ইচ্ছা পোষন করেছেন বলে জানান। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি আসন্ন উপনির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তিনি এলাকার উন্নয়নে সকলকে সাথে নিয়ে কাজ করে যাবেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ – ৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন করোনায় আক্রান্ত হয়ে গত ২ সেপ্টেম্বর তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে এ আসনটি শূন্য হয়।

Previous articleনীলফামারীতে ডিপ্লোমা ইঞ্জিরিয়ারদের মানববন্ধন ও সমাবেশ
Next articleনিখোঁজ সেই তিন মাদ্রাসা শিক্ষার্থী রাজধানীর মুগদা থেকে উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।