শহিদুল ইসলাম: ভারতে ৫ মাস থেকে ৫ বছর জেল খেটে বেনাপোল চেকপোষ্ট হয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে ফিরেছে দুই নারী।

পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বৃহস্পতিবার বিকাল ৪ টায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ এর কাছে তাদের
হস্তান্তর করেছে।

ফেরত আসারা আরো হলেন, যশোর জেলার মনিরামপুর থানার নোয়ালী গ্রামের আব্দুস সামাদ এর মেয়ে খাদিজা খাতুন শাপলা (২৩) ও নড়াইল জেলার কালিয়া থানার বেন্দারচর গ্রামের আব্দুল মান্নানের মেয়ে আলোমতি মন্ডল (২৪)।

ফেরত আসা খাদিজা বলেন, সে ভালো কাজে আশায় ভারত যায় দালালের মাধ্যেমে। সে দেশের ব্যাঙ্গালুরু শহরে বাসা বাড়ির কাজ করার সময় পুলিশের কাছে ধরা পড়ি। এরপর ৫ বছর জেল খেটে আজ দেশে ফিরি।

অপরদিকে আলোমতি খাতুন ৪ মাস জেল খেটে দেশে আসে বলে জানায়।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, দালালদের খপ্পরে পড়ে এরা ভারত যায় সীমান্ত পথে। এরপর সেদেশে বাসা বাড়ির কাজ করার সময় পুলিশের কাছে ধরা পড়ে। এরপর তাদের আদালতের মাধ্যেমে জেলে পাঠায়।

জেল থেকে বেসরকারী রিটানসোল নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে এনে তাদের শেল্টার হোমে রাখে। আজ তারা বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে এসেছে।

জাস্টিস এন্ড কেয়ার এর ফিল্ড ফ্যাসিলেটেটর রোকেয়া খাতুন বলেন আসাদের রিটানসোল নামে একটি এনজিও সংস্থা ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে।

এরপর তাদের বিষয় নিয়ে দুই দেশের এনজিও প্রতিষ্টান সরকারের সাথে যোগাযোগ করে ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে আনে।

এদের ইমিগ্রেশন ও বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষে যশোর নিয়ে যাওয়া হবে। এরপর তাদের পরিবারের সাথে যোগাযোগ করে হস্তান্তর করা হবে।

Previous articleতাহিরপুর পাটলাই নদীতে চোরাই কয়লা আটকের পর ছেড়ে দেওয়ার অভিযোগ
Next articleছলনাময়ী : আদিত্য রহমান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।