বাংলাদেশ প্রতিবেদক: দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরে জড়িতদের বিচারের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন রাজধানীর শাহবাগ মোড় অবরোধকারীরা। আজ সকাল ১০টা থেকে টানা ৫ ঘণ্টা শাহবাগ মোড় অবরোধের পর দুপুর দুইটার দিকে তারা এ ঘোষণা দেন। এসময় তারা সাতদফা দাবি জানান। এই সাত দফা না মানলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন।

দাবিগুলো হলো- হামলার শিকার মন্দিরগুলো দ্রুত সংস্কার, বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের লুটপাটের ক্ষতিপূরণ, ধর্ষণ ও হত্যার দ্রুত বিচার, সংসদে আইন প্রণয়নের মাধ্যমে মন্দির ও সংখ্যালঘুদের ওপর হামলার দায়ে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত, সংখ্যালঘু মন্ত্রণালয় ও কমিশন গঠন, হিন্দু ধর্মীয় ট্রাস্টের আধুনিকায়ন করে ফাউন্ডেশনে উন্নীত করা এবং জাতীয় বাজেটে সংখ্যালঘুদের জন্য ১৫ শতাংশ বরাদ্দ করা।

এদিকে শাহবাগ মোড় অবরোধের কারণে পুরো রাজধানীতে তীব্র যানজট লেগে যায়। এতে চরম দুর্ভোগে পড়েন রাজধানীবাসী।

উল্লেখ্য, কুমিল্লার ঘটনার জের ধরে গত বুধবার থেকে দেশের অন্তত ১০ জেলায় পূজামণ্ডপ, মন্দিরসহ হিন্দুদের বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এসব হামলার ঘটনায় ২৮টি মামলায় অজ্ঞাতসহ ৯ হাজার ৫২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় এ পর্যন্ত ২২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।।

Previous articleনোয়াখালী জেলা বিএনপি ত্রাণ ও পুর্নবাসন সম্পাদককে বিএনপি থেকে বহিষ্কার
Next articleউন্নত সমাজের কারিগর শিল্পপতি জহুরুল ইসলামের ২৬তম মৃত্যুবার্ষিকী আজ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।