জয়নাল আবেদীন: ডিজেল কেরোসিন তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রংপুরেও চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। প্রতি লিটারে কেরোসিন ও ডিজেলের দাম ১৫ টাকা বৃদ্ধির পর বিভাগীয় ও জেলার পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতারা ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের কারণে বাস-ট্রাক-ট্যাংকলরিসহ পণ্যবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে।শুক্রবার ভোর থেকে শুরু হয়েছে ধর্মঘট । রংপুর নগরির কামারপাড়া কোচস্ট্যান্ড, কেন্দ্রীয় বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল, কুড়িগ্রাম বাস টার্মিনাল, মর্ডাণ মোড়ে দেখা গেছে, সেখান থেকে কোনো বাস ও ট্রাক চলাচল করছে না। তবে বিচ্ছিন্নভাবে কিছু গাড়ি রাস্তায় নেমেছে। পরিবহন ধর্মঘটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। ছোট ছোট যানবাহনে গন্তব্যে ছুটছেন তারা। এতে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।ধর্মঘটের কারণে রংপুর থেকে কাঁচামাল ও কৃষিজাত পণ্য পরিবহন ব্যাহত হচ্ছে। ঢাকাগামী পরীক্ষার্থী ও চিকিৎসাসেবা প্রত্যাশী মানুষজন সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। কোনো ঘোষণা ছাড়াই কেরোসিন ও ডিজেলের দাম বাড়ানো সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর জেলা মোটর মালিক সমিতির কার্যালয়ে চলমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেছেন দেশের ৭০ শতাংশ অর্থনীতি সড়ক পথে নির্ভরশীল। গাড়ির চাকা না ঘুরলে স্থবির হবে সব কিছু। হঠাৎ করে কেরোসিন ও ডিজেলের দাম বাড়ানো ঠিক হয়নি। এটি সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত। পরিবহন মালিক সমিতির সঙ্গে কোনো আলোচনা না করেই এমন সিদ্ধান্ত নেওয়ায় গোটা দেশে এর প্রভাব পড়বে।

Previous articleনোয়াখালীতে তিন ম্যাজিস্ট্রেট করোনায় আক্রান্ত
Next articleউল্লাপাড়ায় ইউপি চেয়ারম্যান প্রার্থীর ক্লাব থেকে থেকে দেশীয় অস্ত্র উদ্ধার, থানায় মামলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।