বাংলাদেশ প্রতিবেদক: ফেসবুকে কিশোরী-তরুণীদের সঙ্গে প্রথমে বন্ধুত্ব; এরপর তাদের টিকটক তারকা বানানোর প্রলোভন দেখানো হত। শেষে তাদের অপরহরণ করে গোপন আস্তানায় নিয়ে আটকে রেখে ধর্ষণ করা হত। সেইসঙ্গে তাদের আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে পরে ব্ল্যাকমেইল করা হত। এমন একটি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তেজগাঁও বিভাগ। উদ্ধার করা হয়েছে ভুক্তভোগী এক কিশোরীকেও। তাকে ঢাকা মহানগর পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে।

গ্রেপ্তার দু’জন হলেন, মূল অভিযুক্ত দিনার ও তার সহযোগী মেহেদী হাসান মাহি। বৃহস্পতিবার ধারাবাহিক অভিযানে রাজধানীর খিলগাঁও ও বনানী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ডিবির সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবির তেজগাঁও বিভাগের সহকারী কমিশনার হাসান মুহাম্মদ মুহতারিম বলেন, এক কিশোরী নিখোঁজ হওয়ার ঘটনায় তার ভাই গত ৮ নভেম্বর হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সেই অভিযোগের ছায়াতদন্ত শুরু করে ডিবি। এরমধ্যে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে কিশোরীকে এক স্থান থেকে অন্যত্র নেওয়ার সময় খিলগাঁও তালতলা মার্কেট এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। পরে বিভিন্ন সূত্রের তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই এলাকা থেকে মাহিকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহির দেওয়া তথ্যের ভিত্তিতে বনানীতে অভিযান চালিয়ে মূল অভিযুক্ত দিনারকে গ্রেপ্তার করে পুলিশ।

ডিবির এ কর্মকর্তা জানান, গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় মামলা হয়েছে। এই চক্রের অপর সদস্যদেরও গ্রেপ্তারে চলছে অভিযান।

Previous articleইবিতে সিনিয়রকে পেটালো জুনিয়র ছাত্রলীগ কর্মী
Next articleরায়পুরে করোনার টিকা নিতে ভিড়, হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।